আজ: ১২ ডিসেম্বর, ২০১৭ ইং, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, রাত ৪:৫৪
সর্বশেষ সংবাদ
রাজনীতি সিইসি আওয়ামী লীগের অশুভ ইচ্ছাপূরণের খাঁচায় বন্দি তোতাপাখি: রিজভী

সিইসি আওয়ামী লীগের অশুভ ইচ্ছাপূরণের খাঁচায় বন্দি তোতাপাখি: রিজভী


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০৪/২০১৭ , ১১:৪৭ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গত দু-তিন দিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন,’ প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত আওয়ামী লীগ।’তারপরই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সমস্বরে বললেন, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত ইসি। আগাম নির্বাচন নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্যের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সুর মেলানো প্রমাণ করে, তিনি সরকার নির্মিত সেই পুরোনো পথ ধরেই হাঁটবেন। আমরা বারবার বলেছি, বর্তমান সিইসি আওয়ামী লীগ সরকারের।

তিনি বলেন, একটি স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, চাকরি রক্ষার্থে বর্তমান সিইসি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়টি আমলে নেবেন না। তিনি আওয়ামী লীগ সরকারের অশুভ ইচ্ছাপূরণের খাঁচায় বন্দি তোতাপাখি।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে রিজভী এ মন্তব্য করেন। এসময় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

রিজভী বলেন, বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচন এ দেশের জনগণ মেনে নেবে না। সংসদ ভেঙে দিয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ কোন নীলনকশার ফাঁদে পা দিবে না।

তিনি বলেন, পিঁয়াজের কেজি বিশ টাকা থেকে এখন একশো বিশ টাকা, দশ টাকার চাল এখন সত্তর টাকা, বিদ্যুতের দাম বর্তমান সরকারের আমলে আটবার বাড়ানো হয়েছে, নানা ট্যাক্সের চাপে মানুষের জীবন বিপন্ন, অশান্তির আগুণে ভিতরে ভিতরে মানুষ দগ্ধ হচ্ছে। সরকার যদি দেশের মানুষের ভোটে নির্বাচিত হতো তাহলে মানুষের কষ্টের কথা বুঝতো। দেশের স্বার্থ বাদ দিয়ে নামকরণে ব্যস্ত হয়ে পড়তো না।

Comments

comments

Close