নিজস্ব প্রতিবেদকঃ   মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের পূর্ব চিড়াইপাড়ায় নলকূপের পাইপ বসানোর সময় ‘গ্যাসের সন্ধান‘ পাওয়া গেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, কয়েকদিন যাবত নতুন পূর্ব টুবিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় একটি নতুন নলকূপ বসানোর জন্য কাজ করছে। শুক্রবার বিকালে ৩০০ ফুট নিচে যখন পাইপ বসানোর কাজ করছিল হঠাৎ পাইপ ফেটে যায়। এরপর আবার বসানোর চেষ্টা করলে পাইপের মাথা দিয়ে গ্যাসের মত বের হতে থাকে। এরপর পাইপ বসানো বন্ধ রেখে শনিবার সকালে আবার এলকাবাসী, নলকূপের মিস্ত্রি, ঠিকাদার দেখে আগুন দিয়ে পরীক্ষা করে। এরপর থেকে সেখান দিয়ে এখনো গ্যাস বের হচ্ছে।

এলাকবাসী ধারনা করছে, এখানে গ্যাসের খনি রয়েছে। যত সময় যাচ্ছে ততোই উৎসুক মানুষের ভিড় বাড়তে থাকে।

মিস্ত্রি মোস্তাফা জানান, শুক্রবার পাইপ বসানোর সময় হঠাৎ পাইপ ফেটে বিকট শব্দ বের হয়। এতে ভয়ে তারা সবাই কাজ বন্ধ রেখে চলে যায়। পরদিন সকালে দেখতে পান পাইপের মাথা দিয়ে গ্যাসে বুদ্বুদ বের হচ্ছে। তখন পাইপের মাথায় একটু আগুন দেন। সেই থেকে এখন পর্যন্ত জ্বলছে। যদিও তিনি ভেবেছিলেন কিছুনক্ষন জ্বলে হয়তো নিভে যাবে।

ঠিকাদার মো. নেছার উদ্দিন মুন্সি ঘটনাটি সত্যতা নিশ্চিত করে বলেছেন, ‘আমাকে যখন জানিয়েছে সাথে সাথেই আমি কাজ বন্ধ রাখতে বলেছি। আজ অন্য স্থানে কাজ করতে বলেছি। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হবে।’