আজ: ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ১০:৩৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা রংপুর-কুমিল্লার অবশিষ্ট খেলা আজ সন্ধ্যা ৬টায়

রংপুর-কুমিল্লার অবশিষ্ট খেলা আজ সন্ধ্যা ৬টায়


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/১১/২০১৭ , ৫:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

 বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার নির্ধারণে রংপুর-কুমিল্লা-র মধ্যকার ম্যাচটির অবশিষ্ট খেলা আজ সোমবার সন্ধ্যা ৬টায় শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।  নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রবিবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘোষণা দেয় বিপিএল কর্তৃপক্ষ। যেখানে থেমে গেছে, কাল ঠিক সেখান থেকেই শুরু হবে ম্যাচটি।
এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের মধ্যকার বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার হওয়া নিয়ে শঙ্কা ছিল। কিন্তু দুপুর থেকে আবহাওয়া অনুকূলে থাকায় নির্ধারিত সময় সন্ধ্যা ৬টায় শুরু হলেও ঘণ্টাখানেক পর ম্যাচ বন্ধ হয়ে যায়। বৃষ্টি নামার আগে ৭ ওভারে ১ উইকেটে ৫৫ রান করে রংপুর।
এরপরই শুরু বৃষ্টি। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে খেলা বন্ধ হওয়ার পর নির্ধারিত সময় সাড়ে ৯টার মধ্যেও শুরু করা যায়নি খেলা।
নির্ধারিত সময়ে খেলা শুরু না হলে টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী কুমিল্লারই ফাইনালে চলে যাওয়ার কথা। কিন্তু সেটি মানতে চায়নি রংপুর। গ্র্যান্ড স্ট্যান্ডের সামনে এ নিয়ে মুখোমুখি দুই দল, দুই অধিনায়ক, দুই ফ্র্যাঞ্চাইজি।
সমস্যার সমাধানে বিপিএল গভর্নিং কাউন্সিল প্রস্তাব দেয় খেলার সময় সাড়ে ৯টা থেকে আরও ২ ঘণ্টা বাড়িয়ে নেওয়ার। প্রস্তাবটি মানেনি কুমিল্লা। এ নিয়ে কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি সত্ত্বাধিকারী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয় বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যদের। গ্র্যান্ড স্ট্যান্ডে কুমিল্লার দর্শকদের তখন দাবি, ‘খেলা শেষ, খেলা শেষ!’ সঙ্গে সঙ্গে পাশের গ্যালারি থেকে রংপুর সমর্থকদের কোরাস উঠছে, ‘খেলা চাই, খেলা চাই!’
অনেক নাটকের পর পর রাত ১০টা ১০ মিনিটে হন্তদন্ত হয়ে বিসিবির গ্রাউন্ডস ও ফ্যাসিলিটিজ বিভাগের ব্যবস্থাপক আব্দুল বাতেন ডিস্ক জকির কাছ থেকে মাইক্রোফোন নিয়ে ঘোষণা দেন, ‘আজকের খেলাটা কাল সন্ধ্যায় শুরু হবে। যেখানে খেলা শেষ হয়েছে, ঠিক সেখান থেকেই শুরু জবে। রংপুর ব্যাটিং শুরু করবে। আজ যে টিকিট নিয়ে খেলা দেখেছেন এটা দিয়ে কাল খেলা দেখতে পারবেন দর্শকেরা।’
অনেক তর্ক হলেও দুই অধিনায়কই অবশ্য হাসিমুখে মেনে নিয়েছেন এ সিদ্ধান্ত।
রংপুরের অধিনায়ক মাশরাফি বলেন, কুমিল্লার অধিনায়ক তামিমসহ আমরা ম্যাচটির ফলাফল দেখতে চাই। ম্যাচটি সেমিফাইনালের মতো হয়ে গেছে। ম্যাচটি অনুষ্ঠিত হওয়া ক্রিকেটের জন্যই মঙ্গলজনক। খেলার পরিবেশ একটি গুরুত্বপূর্ণ।  এজন্য তামিমকে অনেক ধন্যবাদ এই সিদ্ধান্ত দেয়ার জন্য।  আমরা সোমবার একটি দুর্দান্ত ম্যাচ উপহার দেব।
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবার বলেন, এই সিদ্ধান্ত সবার জন্যই মঙ্গল। আমরা সোমবার আরও ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামব। আমাদের সূচনাটা ভালো হয়েছে, (গেইল অল্প রানেই আউট হয়েছে)। কাল আরও ভালো করব।
রংপুরের ইনিংসের সবচেয়ে ফেভারিট খেলোয়াড় ক্রিস গেইল এ ম্যাচে দর্শকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন। মাত্র ৩ রানে তিনি মেহেদী হাসানের বলে শোয়েব মালিকের তালুবন্দি হন।
এর অাগে খুলনা টাইটানসের বিপক্ষে এলিমিনেটরে ১২৬ রানের দানবীয় ইনিংস খেলার ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন না ক্যারিবিয়ান ওপেনার।
এর আগে ফাইনালে ওঠার লড়াইয়ে সাবেক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস টস জিতে নেয় ফিল্ডিং।
Share

Comments

comments

Close