আজ: ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, শুক্রবার, ১১ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৮ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৬:১৩
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ রাজধানীতে ২৬ স্থাপনা উচ্ছেদ ও ২৪ লাখ টাকা জরিমানা

রাজধানীতে ২৬ স্থাপনা উচ্ছেদ ও ২৪ লাখ টাকা জরিমানা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/১২/২০১৭ , ৬:৪১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


রাজধানীতে নকশা বহির্ভূত স্থাপনা নির্মাণ করায় ২৬টি অবৈধ দোকান উচ্ছেদ ও ২৪ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কতৃপক্ষ (রাজউক)’র ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাজধানীর মিরপুর-১০ এলাকায় এ অভিযান চালায় রাজউক।

অভিযানে মিরপুরের সেকশন-১০’র ১নং রোডের ফাহাদ কমপ্লেক্স মার্কেটের বেজমেন্ট ও কার-পার্কিয়ের জায়গায় একটি সাইবার ক্যাফে কাম স্টুডিও ও ১৩টি দোকান উচ্ছেদ করার পাশাপাশি ১০ লাখ টাকাও জরিমানা করা হয়। একই রোডের ‘নূর ম্যানশন’ মার্কেট এর কার-পার্কিয়ের জায়গায় ৩টি দোকান উচ্ছেদ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ৩নং প্লটের বেজমেন্টে ফ্যাশন শো-রুম ‘রেক্স’ সহ মোট ৩টি দোকান উচ্ছেদ করা হয়। ৫নং প্লটের ‘আন্থা প্লজা’র কার-পার্কিয়ের স্থলে একটি ফাস্ট ফুড ও একটি ফ্যাশন শো-রুম ‘ইজি’ অপসারণ করা হয়। রাজউকের অঞ্চল-৩’র অথরাইজড কর্মকর্তা মো. মোবারক হোসেনও পাশাপাশি এ অভিযানে নেতৃত্ব দেন।

সম্প্রতি নিজেদের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত/অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে, সেগুলো উচ্ছেদে অভিযানে নেমেছে রাজউক। এ অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও জানিয়েছে সংস্থাটি।

অভিযানে ৬নং প্লটের ‘খান প্লাজা’র গ্রাউন্ড ফ্লোরে ২টি কাপড়ের দোকান উচ্ছেদ ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়। ৭ ও ৮নং প্লটের ‘অপি প্লজা’র কার-পার্কিয়ের স্থলে ফাস্ট ফুড ‘সিপি’ ও একটি ব্যাংকের এটিএম বুথ ছিল। ফাস্ট ফুডের দোকান উচ্ছেদ ও এটিএম বুথটি ১৫ দিনের মধ্যে সরিয়ে নিতে বলা হয়। ৯নং প্লটের কার-পার্কিয়ের স্থলে ৪টি বিভিন্ন ধরনের দোকান অপসারণ করা হয়।

১০নং প্লটে কার-পার্কিয়ের স্থলে একটি সুপার শপকে ৫ লাখ টাকা জরিমানা ও ১৫ দিনের মধ্যে সরিয়ে নেয়ার মুচলেকা নেয়া হয়। ১১নং প্লটের মিরপুর ডিজিটাল ডায়গনস্টিকের বেজমেন্টে স্টোর রুম, অফিস কক্ষ, ডাক্তারদের চেম্বার, ফিজিওথেরাপি কক্ষ ও কনফারেন্স রুম থাকায় আংশিক উচ্ছেদ করে ৪ লাখ টাকা জরিমানা ও বাকি অংশ নিজ দায়িত্বে সরিয়ে নিতে বলা হয়।

১০নং সেকশন ছাড়াও মিরপুর গোল চত্বরের ‘শাহ আলী মার্কেট’র বেজমেন্ট ও কার-পার্কিয়ের স্থলে একটি অফিস ও মিরপুর আদর্শ স্কুলের সামনে ‘এপেক্স’ এর একটি শো-রুম উচ্ছেদ করা হয়।

Comments

comments

Close