আজ: ২৪ জানুয়ারি, ২০১৯ ইং, বৃহস্পতিবার, ১১ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, দুপুর ১:০৩
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ বিজিবি দিবস আজ

বিজিবি দিবস আজ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/২০/২০১৭ , ৯:৫৫ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস আজ। আজ (২০ ডিসেম্বর) বুধবার দেশজুড়ে পালিত হবে দিবসটি। সকাল ১০টায় বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দিবসটি উপলক্ষে আজ সকাল ৮টায় রাজধানীর পিলখানার বিজিবি সদর দফতরে বিজিবি’র রেজিমেন্টাল পতাকা উত্তোলন করা হয় । সকাল ৮টা ১৫ মিনিটে ‘সীমান্ত গৌরবে’ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

প্রথমবারের মতো ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক শ্রী কৃষাণ কুমার শর্মার নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধিদল এবং মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কমান্ডার পুলিশ ব্রিগেডিয়ার জেনারেল মায়ইন্ট তোয়ের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিজিবির কর্মকর্তা ও সদস্যদের পদক প্রদান করা হবে। দুপুর ১২টা ২৫ মিনিটে বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে প্রধানমন্ত্রী বিজিবি সদস্যদের দরবার গ্রহণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিজিবি দিবস উদযাপনের অংশ হিসেবে আগামী ২১ ডিসেম্বর পলখানায় বিজিবি মহাপরিচালকের বিশেষ দরবার অনুষ্ঠিত হবে। দরবার শেষে অনারারী সহকারী পরিচালক থেকে অনারারী উপপরিচালক পদে পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরিধান, অপারেশনাল কার্যক্রম, চোরাচালান নিরোধ এবং মাদকদ্রব্য আটকের ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ কাজের জন্য পুরস্কার প্রদান, মহাপরিচালকের অপারেশনাল ও প্রশাসনিক ইনসিগনিয়াসহ প্রশংসাপত্র প্রদান এবং বিজিবির খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীগণকে সংবর্ধনা প্রদান করা হবে।

Share

Comments

comments

Close