আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাকিস্তানের মাটিতে ইমার্জিং কাপ আয়োজনের বিরোধিতা বাংলাদেশের

পাকিস্তানের মাটিতে ইমার্জিং কাপ আয়োজনের বিরোধিতা বাংলাদেশের


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 12/23/2017 , 6:28 pm | বিভাগ: খেলাধূলা



পাকিস্তানের মাটিতে ইমার্জিং কাপ আয়োজনের বিরোধিতা বাংলাদেশের
পাকিস্তানের মাটিতে ইমার্জিং কাপ টুর্নামেন্ট আয়োজনের বিরোধিতা করল বাংলাদেশ। গত অক্টোবরেই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ইমার্জিং কাপ ক্রিকেট আয়োজনের দায়িত্ব দিয়েছিল পাকিস্তানকে। ভারতও এই সিদ্ধান্তের বিরোধিতা জানিয়েছিল।
জানা গেছে, লাহোরে এসিসির যে বৈঠকে এই টুর্নামেন্ট পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত হয়েছিল, তাতে বাংলাদেশ ও ভারতের ক্রিকেট বোর্ডের কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না। এছাড়া পাকিস্তানের খেলার ব্যাপারে যে নিরাপত্তার শঙ্কা রয়েছে তা উল্লেখ করে ভেন্যু পরিবর্তনের দাবি জানিয়েছে  দুই দেশের বোর্ড।
পাকিস্তান এ আসর আয়োজনের অনুমতি পেলেও ভারত ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আপত্তি থাকায় আপাতত তা স্থগিত রয়েছে। যদিও পাকিস্তানের কাছ থেকে আয়োজনের স্বত্ব কেড়ে নেওয়া হয়নি এখনও। তবে পিসিবির এক কর্মকর্তা সংবাদামধ্যমকে বলেছেন, ‘ যেকোনো মূল্যে আসরটি পাকিস্তানের মাটিতে আয়োজন করতে চায় পিসিবি। এশিয়ান ইমার্জিং ন্যাশনস কাপ আয়োজনের জন্য আমরা নিজেদের ক্ষমতার মধ্যে যথাসম্ভব সব রকম চেষ্টাই করব।’
এশিয়ার আরেক ক্রিকেট শক্তি শ্রীলঙ্কা অবশ্য এই টুর্নামেন্ট নিয়ে কোনো আপত্তি জানায়নি। তবে এমন পরিস্থিতির জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড বেশি দোষ দিচ্ছে ভারতকেই।
পিসিবির আরেক কর্মকর্তা বলেছেন, প্রধানত এর বিরোধিতা করেছে ভারত। রাজনৈতিক কারণে তারা পাকিস্তানে দল পাঠাতে পারবে না। তবে ভেন্যু নির্বাচনের আগে এ নিয়ে আলোচনা করা উচিত ছিল। তারা একটি ইস্যু ধরে নিয়ে সিদ্ধান্তের ব্যাপারে এসিসির সঙ্গে যোগাযোগ করেছে। এছাড়া আগামী বৈঠকে পিসিবি এ নিয়ে আলোচনা করবে স্বত্ব ধরে রাখার ব্যাপারে চেষ্টা করবে।

Comments

comments

Close