আজ: ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ৯:৪২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ফিলিপাইনে টাইফুনে মৃত ২৩০, আঘাত হানবে ভিয়েতনামে

ফিলিপাইনে টাইফুনে মৃত ২৩০, আঘাত হানবে ভিয়েতনামে


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/২৫/২০১৭ , ৬:০১ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


Spread the love
Spread the love

ফিলিপাইনে টাইফুনে মৃত ২৩০, আঘাত হানবে ভিয়েতনামে
ফিলিপাইনে টাইফুন টেমবিনের আঘাতে নিহতের সংখ্যা বেড়ে ২৩০ জন হয়েছে। সোমবার টাইফুনটি ভিয়েতনাম উপকূলে আঘাত হানবে, দেশটির দক্ষিণ উপকূলীয় এলাকা থেকে লাখ লাখ মানুষকে সরিয়ে নেয়ার প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ।
ভিয়েতনামের দুর্যোগ প্রতিরোধ কমিটি জানিয়েছে, ৭৪ হাজার মানুষকে ইতিমধ্যে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া ১৫ প্রদেশ ও শহর থেকে ঝুঁকির মধ্যে থাকা ১০ লাখ মানুষকে সরিয়ে নেয়া হবে। সরকার সমুদ্রে তেল ক্ষেত্রগুলোকে নিরাপদ করার পাশাপাশি ৬২ হাজার মাছ ধরার নৌকা সমুদ্রে না নামতে সতর্কতা জারি করেছে। দেশটির প্রধানমন্ত্রী নগুয়েন জুয়ান ফুক বলেন, ভিয়েতনামের অবশ্যই তার তেল ক্ষেত্রগুলোকে নিরাপদ করতে হবে। প্রয়োজন হলে তেলক্ষেত্রগুলো বন্ধ করে শ্রমিকদের নিয়ে আসা হবে।
রবিবার টেমবিন দক্ষিণ চীন সাগরের বিবাদপূর্ণ স্প্রাটলি দ্বীপে আঘাত হানে। তবে সেখানে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চলতি বছর টেমবিন হবে ভিয়েতনামে আঘাত হানা ১৬তম বড় ধরণের টাইফুন। এদিকে ফিলিপাইনে টাইফুনের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত এলাকায় যেতে পারছে না উদ্ধারকর্মীরা। নিহতের সংখ্যা বেড়ে ২৩০ হওয়ার পাশাপাশি অসংখ্য মানুষ এখনো নিখোঁজ রয়েছে। রয়টার্স।
Share

Comments

comments

Close