আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ২:২০
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রাজনীতি শিবির নেতাদের সঙ্গে গোপনে মেয়র প্রার্থী সেলিম উদ্দিনের সাক্ষাৎ

শিবির নেতাদের সঙ্গে গোপনে মেয়র প্রার্থী সেলিম উদ্দিনের সাক্ষাৎ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৭/২০১৮ , ১১:০৫ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রাজনীতি



ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে প্রার্থী দিচ্ছে স্বাধীনতাবিরোধী সংগঠন ও অনিবন্ধিত রাজনৈতিক দল জামায়াত। ইতোমধ্যে, প্রার্থীর নামও ঘোষণা করা হয়েছে। ঢাকা মহানগর আমীর সেলিম উদ্দিন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর সঙ্গে মতবিনিময়ও করছেন।

রোববার (০৭ জানুয়ারি) শিবিরের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে গোপনে তিনি মতবিনিময় করেন। সেখানে শিবিরের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

ই-মেইলে পাঠানো শিবিরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে একটি মিলনায়তন লেখা থাকলেও মিলনায়তনের নাম ছিল না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীতে ছাত্র নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন ঢাকা মহানগরী উত্তর জামায়াতের আমির ও আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের জামায়াত মনোনীত মেয়র প্রার্থী মো. সেলিম উদ্দিন।

রোববার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত, সেক্রেটারি জেনারেলসহ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এসময় কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক শাহ মাহফুজুল হক, বায়তুলমাল সম্পাদক হাসানুল বান্না, প্রচার সম্পাদক খালেদ মাহমুদ, ঢাকা মহানগরী উত্তর শাখার সভাপতি জামিল মাহমুদ, পশ্চিম শাখা সভাপতি আব্দুল আলিম, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি মইন উদ্দিনসহ মহানগরীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে সেলিম উদ্দিন বলেন, একটি দেশের প্রধান শহর সে দেশকে বিশ্ব দরবারে অনেকাংশে পরিচয় করিয়ে দেয়। অনেকাংশে একটি দেশের মর্যাদা ও ভাবমূর্তির বহির্প্রকাশ ঘটে প্রধান শহরের মাধ্যমেই। আর যে কোনো দেশের উন্নয়নের বিরাট ভূমিকা পালন করে সে দেশের প্রধান শহরের জনপ্রতিনিধিরা। এক্ষেত্রে বাংলাদেশের রাজধানী ঢাকা শহরের মেয়রের ভূমিকা ব্যতিক্রম নয়। যথেষ্ট সামর্থ্য ও সুযোগ থাকার পরও প্রিয় ঢাকা কাঙ্ক্ষিত নগরীতে পরিণত হতে পারেনি। স্বাধীনতা অর্জনের প্রায় চার দশক অতিক্রম হলেও তীব্র যানজট, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, গ্যাস, পানি ও বিদ্যুতের প্রকট অভাব এবং ব্যাপকহারে মশার উপদ্রবসহ নানা সমস্যা বয়ে বেড়াচ্ছে বছরের পর বছর। শহরবাসীর অধিকার বহুলাংশেই উপেক্ষিত। এ অবস্থার পরিবর্তন দেখতে চায় ঢাকাবাসী।

তিনি বলেন, নগর উন্নয়ন করতে গিয়ে অপরিকল্পিত সমন্বয়হীনতা নগরবাসীর দুর্ভোগ আরো বাড়িয়েছে। ফলে, অনেক সময় নগর উন্নয়নের কাজের কথা শুনলে মানুষ খুশি হওয়ার বদলে শঙ্কিত হয়। কিন্তু নগরীবাসীকে একটি উন্নত ও আধুনিক শহর উপহার দেওয়া অসম্ভব কিছু নয়। এজন্য প্রয়োজন অপরিকল্পিত নগরায়ণ অপসারণ করে সৎ, যোগ্য ও দক্ষ জনশক্তি। যারা ঢাকা উত্তর সিটিকে একটি আধুনিক, আরো উন্নত এবং সব ধরনের নাগরিক সুবিধা সম্পন্ন নগরে পরিণত করবে। ঢাকা সিটি উত্তরের জনগণকে একটি কাঙ্ক্ষিত নগর উপহার দিতে আমি সবার ঐকবদ্ধ প্রচেষ্টা ও সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

এদিকে ডিএনসিসির মেয়র আনিসুল হক গত ৩০ নভেম্বর মারা গেলে মেয়র শুন্য হয়ে পড়ে। আগামি ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে নির্বাচন। আর লক্ষ্যে বিভিন্ন দলের প্রার্থীরা ইতিমধ্যে গণসংযোগ শুরু করেছেন।

Comments

comments

Close