আজ: ২২ জানুয়ারি, ২০১৮ ইং, সোমবার, ৯ মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, সকাল ১০:২০
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রাজনীতি ৩১ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন

৩১ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৮/২০১৮ , ৪:৪৭ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রাজনীতি


বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সামনে রেখে ১২ জানুয়ারি সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সভা ডাকা হয়েছে। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণসহ সুপার ইউনিটগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে।

এদিকে আজ সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। সেখানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর পরামর্শে কেন্দ্রীয় সম্মেলনের এই তারিখ নির্ধারণ হয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, আমরা নেত্রীর সঙ্গে দেখা করেছি। তিনি আমাদের সম্মেলনের প্রস্তুতি নিতে বলেছেন। যে কমিটিগুলো একখনো বাকি আছে সেগুলো দিতে বলেছেন। ১২ জানুয়ারি আমাদের কেন্দ্রীয় সংসদের সভা ডাকা হয়েছে। সেখানে সম্মেলনের বিষয়ে আলোচনা হবে। 

ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সায়েম খান বলেন, ‘আমাদের সভাপতি-সাধারণ সম্পাদক আজকে মাননীয় নেত্রী আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে আসার পর তারা বিভিন্ন সংবাদ মাধ্যমে যে ধরনের বিবৃতি দিয়েছেন এতে আমাদের কাছে মনে হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৩১ মার্চ।’

তবে এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেনি। এমনকি সম্মেলনের তারিখের বিষয়ে জানতে চেয়ে ক্ষুদে বার্তা পাঠালেও কোনো সাড়া দেননি।

এর আগে, গত শনিবার সকালে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শোভাযাত্রার আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নেত্রীর (শেখ হাসিনা) ইচ্ছা ছিল আগামী মার্চে ছাত্রলীগের সম্মেলন হোক।

ছাত্রলীগের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাহী কমিটির সভা ডেকে আপনারা জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিন। নেত্রীর ইচ্ছা স্বাধীেনতার মাসেই নিজেদের সম্মেলন করবে ছাত্রলীগ।’

তিনি আরো বলেন, ‘আমরা তারিখ নির্ধারণ করে দিতে পারি না। ছাত্রলীগ নিজেরাই তাদের তারিখ নির্ধারণ করে নেবে।’

ছাত্রলীগকে সুসংগঠিত হওয়ার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের জানান, ছাত্রলীগে বিশৃঙ্খল কর্মীর দরকার নেই। শৃঙ্খল কর্মী কম হলেও সমস্যা নেই। ছাত্রলীগকে আরো সুসংগঠিত ও সুশৃঙ্খল হতে হবে। গুটিকয়েকের জন্য সরকারের অর্জন ম্লান হতে পারে না।

উল্লেখ্য, গত ২০১৫ সালের ২৬ জুলাই ছাত্রলীগের ২৮তম সম্মেলনে সাইফুর রহমান সোহাগ সভাপতি এবং জাকির হোসাইন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। গঠনতন্ত্র অনুযায়ী গত ২৬ জুলাই ছাত্রলীগের এই কমিটির মেয়াদ পূর্ণ হয়। এবার ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী এই কমিটির অধীনেই পালন করে।

গত ২ জানুয়ারি ছাত্রলীগের একটি অংশ কেন্দ্রীয় সম্মেলনের দাবিতে সংবাদ সম্মেলন করতে চাইলে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের আশ্বাসে পরবর্তীতে সংবাদ সম্মেলন বাতিল করা হয়।

Comments

comments

Close