আজ: ১৮ ডিসেম্বর, ২০১৮ ইং, মঙ্গলবার, ৪ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ১০:৪৭
সর্বশেষ সংবাদ
Uncategorized ডিএনসিসি উপনির্বাচন ২৬ ফেব্রুয়ারি

ডিএনসিসি উপনির্বাচন ২৬ ফেব্রুয়ারি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৯/২০১৮ , ১২:৪৬ অপরাহ্ণ | বিভাগ: Uncategorized


Spread the love
Spread the love

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ ফেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা ১২টার দিকে আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এই তফসিল ঘোষণা করেন।

এ উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি।

২০১৫ সালের এপ্রিলে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হয়। আড়াই বছরের মাথায় ৩০ নভেম্বর মারা যান উত্তর সিটির মেয়র আনিসুল হক। এরপর ১ ডিসেম্বর থেকে তার পর শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ অনুযায়ী মেয়র বা কাউন্সিলের মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের আগে যদি কোনো পদ শূন্য হয়, তবে ৯০ দিনের মধ্যে সেখানে উপনির্বাচন হবে। এ হিসেবে ফেব্রুয়ারির মধ্যে সেখানে নির্বাচনের বাধ্যবাধকতা আছে।

২০১৫ সালে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হলেও এবার ঢাকায় ভোট হবে রাজনৈতিক দলগুলোর প্রতীকে। এতে জাতীয় নির্বাচনের আগে নৌকা ও ধানের শীষের জমজমাট লড়াই দেখার অপেক্ষায় আছে পুরো দেশ।

Share

Comments

comments

Close