আজ: ১৮ জুলাই, ২০১৮ ইং, বুধবার, ৩ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ১:৩২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক যুক্তরাষ্ট্র ভ্রমণে তুরস্কের সতর্কতা জারি

যুক্তরাষ্ট্র ভ্রমণে তুরস্কের সতর্কতা জারি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১২/২০১৮ , ৯:৪৮ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক



সম্প্রতি যুক্তরাষ্ট্রে বিশৃংখলা ও সন্ত্রাসী হামলার ঘটনা বেড়ে যাওয়ায় দেশটিতে ভ্রমণে নিজ দেশের নাগরিকদের সতর্ক করেছে তুরস্ক। যুক্তরাষ্ট্রে তুরস্কের নাগরিকদের বিনা বিচারে আটক ও সরকারি কর্মকর্তাদের হয়রানির বিষয়টিও সতর্কবার্তায় উল্লেখ করা হয়েছে।

শুক্রবার বিবৃতিতে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সম্প্রতি যুক্তরাষ্ট্রে বিশৃংখলা ও সন্ত্রাসী হামলা বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে বোমা হামলা, গুলি চালানো এবং জনবহুল এলাকায় গাড়ি হামলার ঘটনা উল্লেখযোগ্য।

বিবৃতিতে সম্প্রতি যুক্তরাষ্ট্রের ওহিও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ফোর্ট লডারডেল-হলিউড বিমানবন্দর, দার আল-ফারুক মসজিদ, টেক্সাসে চার্চ এবং নিউইয়র্কে হামলার ঘটনা উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র কর্তৃক বিভিন্ন দেশে ভ্রমণের ক্ষেত্রে নাগরিকদের উদ্দেশ্যে পরামর্শ দেয়ার এক দিন পর তুরস্ক এ সতর্কবার্তা জারি করল। যুক্তরাষ্ট্রের ওই পরামর্শে বিভিন্ন দেশকে নিরাপত্তার ভিত্তিতে ৪টি শ্রেণিতে ভাগ করা হয়। এর মধ্যে তুরস্ককে তৃতীয় শ্রেণিভুক্ত করা হয়। তৃতীয় শ্রেণির দেশগুলোতে ভ্রমণ পুনর্বিবেচনা করার পরামর্শ দেয় যুক্তরাষ্ট্র সরকার। তৃতীয় শ্রেণির দেশের মধ্যে তুরস্ক ছাড়াও রয়েছে ভেনিজুয়েলা, বুরুন্ডি, পাকিস্তান এবং সুদান।

Comments

comments

Close