আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, সকাল ৯:৪৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা যুব বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়

যুব বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১৩/২০১৮ , ১১:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা



নামিবিয়েকে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপে প্রথম জয় ছিনিয়ে নিল বাংলাদেশ।

শনিবার ভোরে নিউজিল্যান্ডের লিঙ্কন ওভালে দিনের শুরুতেই বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২০ ওভারে ১৯০ রানের পাহাড় সমান স্কোর গড়ে টাইগার যুবারা। জবাবে ব্যাট করতে নেমে ১০৩ রানেই গুটিয়ে যায় নামিবিয়া। ৮৭ রানের দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ।

বৃষ্টির বাগড়াই নির্ধারিত সময়ের প্রায় ৫ ঘণ্টা পর শুরু হওয়া ম্যাচে ৫০ থেকে ২০ ওভারে নেমে আসে খেলা। টস ভাগ্য হারলেও নামিবিয়ার অধিনায়কের আমন্ত্রণে আগে ব্যাট করার সুযোগ মিলে বাংলাদেশের। আর এতেই বাজিমাত করে দেখালো সাইফরা।

মোহাম্মদ নাইমকে সাথে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করে ইনিংসের শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট করতে থাকেন পিনাক ঘোষ। তার ব্যাটে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। ১৭ বলে ২৬ রানের ক্যামিও ইনিংস খেলে দলীয় ৩৩ রানের সময় নেলের বলে আউট হলে ক্রিজে আসেন সাইফ হাসান।

৮ চার ও ১ ছয়ে ৪৩ বল মোকাবেলায় ৬০ রান করেন নাইম। অপরদিকে ৪৮ বলে ৮৪ রান করেন সাইফ হাসান। তাদের ব্যাটিং কারিশমায় নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে নামিবিয়াকে ১৯১ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

জবাবে শুরুতেই হুচটখায় নামিবিয়া। কাজী অনিকের জুড়া আঘাতে দলীয় ১৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে ক্রিকেটের নবীন এই দলটি। টাইগার যুবাদের বোলিং দাপটে পরে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি নামিবিয়া। ইবেন ভ্যান উইক ছাড়া কেউই তিন অংকের ঘর ছুতে পারেনি। ২৬ বলে ৩০ রান করেন নামিবিয়ান এই ব্যাটসম্যান। ২০ ওভারে ৬ ইকেটে ১০৩ রান থামে রানের চাকা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১৯০/৪ (২০ ওভার)

নামিবিয়া: ১০৩/৬ (২০ ওভার)
৮৭ রানে জয়ী বাংলাদেশ।

Comments

comments

Close