আজ: ১৯ জুলাই, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৬ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ৪:১৪
সর্বশেষ সংবাদ
রাজনীতি ঢাকা উত্তরের নির্বাচন হওয়া নিয়ে শঙ্কার কথা জানালেন বিএনপি নেতা রিজভী

ঢাকা উত্তরের নির্বাচন হওয়া নিয়ে শঙ্কার কথা জানালেন বিএনপি নেতা রিজভী


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১৫/২০১৮ , ৫:৫২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি



ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন হওয়া নিয়ে শঙ্কা ও সন্দেহ প্রকাশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শঙ্কার বিষয়টি জেনেও বিএনপি এই নির্বাচনে অংশ নেবে। বর্তমান সরকারের অধীনে নির্বাচন মানে ভোটারদের অধিকার হরণ করা। তারপরও সংকুচিত গণতন্ত্রকে সম্প্রসারণ করতে আমরা স্থানীয় পর্যায়ের সব নির্বাচনে অংশ নিচ্ছি। সোমবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন তিনি।
রিজভী বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে ডিএনসিসির উপ-নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে। ২০১৫ সালে ডিএনসিসির নির্বাচন আমরা দেখেছি। যেখানে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। ২০১৪ সালে ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনেও দানবীয় কায়দায় ভোটাধিকার হরণ করা হয়েছিল। আজও যা দুঃস্বপ্ন হয়ে আছে।
শেখ হাসিনার আমলে গণতন্ত্রের কোনো স্পেস নেই জানিয়ে তিনি বলেন, এই সরকার লোক দেখানোর জন্য নির্বাচন নামক শিরোনাম ব্যবহার করে। তারপরও আমরা এই নির্বাচনে অংশ নিচ্ছি।
রুহুল কবীর রিজভী বলেন, ইতোমধ্যে নির্বাচন কমিশনরে অধীনে স্থানীয় পর্যায়ের নির্বাচনসহ কোনও নির্বাচন সুষ্ঠু হয়নি। কারণ বর্তমান নির্বাচন কমিশন তাদের নিরপেক্ষতার পরীক্ষায় পাস করতে পারেনি। তারা সরকারের কর্মচারী হিসেবে হুকুমের দায়িত্ব পালন করে।
তিনি বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করতে দলের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে কাজ করার আহ্বান জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

Comments

comments

Close