আজ: ১৬ জানুয়ারি, ২০১৯ ইং, বুধবার, ৩ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ১০:১০
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদোর ঢাকা ত্যাগ

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদোর ঢাকা ত্যাগ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/২৯/২০১৮ , ১০:১৬ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


Spread the love
Spread the love

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো দুই দিনের সরকারি সফর শেষে ঢাকা ত্যাগ করেছেন। তিনি আজ সোমবার সকাল নয়টা ২০ মিনিটে ফাস্ট লেডি ইরিয়ানা জোকোসহ সফরসঙ্গী পঞ্চাশ সদস্যের দল নিয়ে ইন্দোনেশিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে করে ঢাকা ত্যাগ করেন।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান। প্রেসিডেন্ট জোকো উইদোদো রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে দুইদিনের সরকারি সফরে শনিবার বিকেলে ঢাকায় আসেন।
সফরকালে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন। এ সময়ে তিনি রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় দ্রুত ও শান্তিপূর্ণ সমাধানে বাংলাদেশের প্রচেষ্টার প্রতি তার দেশের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দেন। এছাড়া ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট কঙ্বাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন এবং রোহিঙ্গাদের কাছ থেকে মিয়ানমারের সেনাবাহিনীর বর্বর নির্যাতনের বর্ণনা শোনেন।
দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে উইদোদোর সফরকালে বাণিজ্য, কূটনীতি, মত্স্য ও জ্বালানীসহ বিভিন্ন ক্ষেত্রে পাঁচটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের আনুষ্ঠানিক বৈঠক শেষে উভয়ের উপস্থিতিতে দুই দেশের মধ্যে আনুষ্ঠানিকভাবে এইসব চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাসস।
Share

Comments

comments

Close