আজ: ১৭ জুলাই, ২০১৮ ইং, মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ৯:৪২
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ রাষ্ট্রপতি নির্বাচন: আবদুল হামিদই আ.লীগের প্রার্থী

রাষ্ট্রপতি নির্বাচন: আবদুল হামিদই আ.লীগের প্রার্থী


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/০১/২০১৮ , ১২:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ



দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পুনঃমনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলটির সংসদীয় বোর্ড বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত এক বৈঠকে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন দলের সভাপতি ও সংসদীয় বোর্ডের চেয়ারম্যান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।
ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের বিকল্প কোনও প্রার্থী না থাকায় বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদকেও দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।’
উল্লেখ্য, আগামী ১৮ ফেব্রুয়ারি দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে। বৈঠকে রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদের নাম প্রস্তাব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই প্রস্তাব সমর্থন করেন বোর্ড সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
এর আগে গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত জাতীয় সংসদ ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
ঘোষিত তফসিল অনুযায়ী, রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি। এদিন সকাল দশটা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৭ ফেব্রুয়ারি সকাল দশটা থেকে শেষ না হওয়া পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি।
প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করা বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পাঁচ বছরের মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল শেষ হবে। আর সংবিধান অনুযায়ী মেয়াদ অবসানে পূর্ববর্তী ৯০ থেকে ৬০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।

Comments

comments

Close