আজ: ২০ এপ্রিল, ২০১৮ ইং, শুক্রবার, ৭ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ শাবান, ১৪৩৯ হিজরী, বিকাল ৩:০২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা দিনশেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ১৮৭

দিনশেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ১৮৭


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/০১/২০১৮ , ৫:১৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


প্রথম ইনিংসে খেলতে নেমে অর্ধেক দিনের মধ্যেই সেঞ্চুরি হাঁকিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। এটি তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। এছাড়া তিন অংকের খুব কাছাকাছি আছেন ওপেনার কুশল মেন্ডিস। দিনশেষে সফরকারীদের সংগ্রহ ১ উইকেটে ১৮৭ রান।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে ব্যর্থ মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে স্কোরবোর্ডে রান যোগ হওয়ার আগেই ক্যাচ দেন দিমুল করুনারত্নে (০)। কিন্তু এরপর বিশাল জুটি গড়েন কুশল মেন্ডিস আর ধনঞ্জয়া ডি সিলভা। এতে অবশ্য মেহেদী মিরাজ আর ইমরুল কায়েসের `অবদান` আছে। দুজনেই মেন্ডিসের ক্যাচ ছেড়েছেন। যার খেসারত দিতে হয়েছে খুব বেশি মূল্যে।

অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেট জুটিতে লঙ্কান দুই ওপেনার তুলে ফেলেছেন ১৮৭ রান! দিনশেষে ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত আছেন ১০৪ রানে। আর দুইবার জীবন পাওয়া ওপেনার কুশল মেন্ডিস অপরাজিত ৮৩ রানে। বাংলাদেশের চেয়ে ৩২৬ রানে পিছিয়ে আছে সফরকারীরা। শুক্রবার তৃতীয় দিন সকালে স্পিনারদের জ্বলে উঠতেই হবে।

এর আগে চট্টগ্রাম টেস্টে ৫১৩ রানের পাহাড় গড়ে প্রথম ইনিংসে অল-আউট হয় বাংলাদেশ। ৪ উইকেটে ৩৭৪ রান নিয়ে আজ বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই সেঞ্চুরিয়ান মুমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের বলে মেন্ডিসের তালুবন্দি হন ২১৪ বলে ১৬ চার ১ ছক্কায় ১৭৬ রানের অসাধারণ ইনিংস খেলা মুমিনুল। মুমিনুলের পর হেরাথের বলে মিড অনের ওপর দিয়ে অহেতুক তুলে মারতে গিয়ে সান্দাকানের তালুবন্দি হলেন অসুস্থতা কাটিয়ে দলে ফেরা অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত (৮)।

দলীয় স্কোর ৪০০ ছাড়ানোর পরপরই ভালো খেলতে থাকা আরেক অল-রাউন্ডার মেহেদী হাসান মিরাজ (২০) অহেতুক তিন রান নিতে গিয়ে রান-আউট হয়ে যান। এরপর জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক মাহমুদ উল্লাহ এবং সানজামুল ইসলাম।দুজনে মিলে অষ্টম উইকেটে ৫৮ রানের চমৎকার জুটি উপহার দেন। ২৪ রান করা সানজামুল সান্দাকানের শিকার হলে ভাঙে ৫৮ রানের অষ্টম উইকেট জুটি।

নাইটওয়াচম্যান খ্যাত তাইজুল ইসলাম এসে ১ রান করেই হেরাথের তৃতীয় শিকার হলে নবম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। তবে মুস্তাফিজের সঙ্গে শেষ উইকেট জুটিতে দলের স্কোর ৫০০ পার করে দেন অধিনায়ক মাহমুদ উল্লাহ (৮৩*)। লাকমালের বলে মুস্তাফিজ (৮) ৫১৩ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ৩টি করে উইকেট নেন সুরঙ্গা লাকমাল এবং রঙ্গনা হেরাথ।

Comments

comments

Close