আজ: ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, সোমবার, ১৪ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ১০ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, রাত ৩:৪০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ রৌমারীতে সড়কগুলোয় সীমাহীন দুর্ভোগ

রৌমারীতে সড়কগুলোয় সীমাহীন দুর্ভোগ


পোস্ট করেছেন: News Desk | প্রকাশিত হয়েছে: ০২/১৪/২০১৮ , ১১:৫২ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ


কুড়িগ্রামের রৌমারী উপজেলার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা দীর্ঘস্থায়ী জনদুর্ভোগে পরিণত হয়েছে। উপজেলার কাঁচা-পাকা মিলিয়ে প্রায় ৭৬টি সড়ক সংস্কারের জন্য প্রতি বছর অর্থ বরাদ্দ হলেও কোনো উন্নতি হয় না। দীর্ঘদিন ধরে রাস্তাগুলো সংস্কার না করায় যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। চরম দুর্ভোগে পড়েছে ছয়টি ইউনিয়নের মানুষ।

জানা গেছে, উপজেলার দাঁতভাঙ্গা, শৌলমারী, বন্দবেড়, রৌমারী সদর, যাদুরচর ও চর শৌলমারী ইউনিয়নের গ্রামীণ সড়কগুলোর সবই গত বন্যায় ভয়ানক রকম ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে জনগুরুত্বপূর্ণ রৌমারী সদর ইউনিয়নের নটানপাড়া জামে মসজিদ থেকে রতনপুর আব্দুল রশিদের বাড়ি পর্যন্ত তিন কিলোমিটার পাকা রাস্তা, রৌমারী সদর বিওপি থেকে ইজলামারী নৌকা ঘাট পর্যন্ত চার কিলোমিটার পাকা রাস্তা, কর্তিমারী বাজার থেকে চুলিয়ারচর পর্যন্ত ছয় কিলোমিটার পাকা রাস্তা ভেঙে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। পুরো রাস্তাই খানাখন্দে ভরা। কাঁচা রাস্তাগুলোর অবস্থা আরো করুণ! বর্ষায় এক হাঁটু কাদা আর শুষ্ক মৌসুমে সমান গভীর ধুলার স্তর পড়ে।

এসব রাস্তার দুই পাশের পার্কিংয়ের ইট, খোয়া ও মাটিসহ ধসে পড়ে সংকীর্ণ হয়ে পড়েছে। কোথাও রাস্তার মাঝখানের পাথরসহ খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোনো কোনো রাস্তায় আবার ব্রিজ কালভার্টের সংযোগ সড়ক ভেঙে যোগাযোগবিচ্ছিন্ন হয়ে রয়েছে।

Comments

comments

Close