আজ: ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং, শনিবার, ১ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সন্ধ্যা ৭:৩৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ৭৫ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ

৭৫ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/১৮/২০১৮ , ৯:৪৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও ৭৫ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচটাকে তাই স্মরণীয় করে রাখতে পারল না টাইগাররা। রবিবার বিকেলে টস জিতে শ্রীলঙ্কাকে ফিল্ডিংয়ে পাঠিয়েছিলেন বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত ওভার শেষে সফরকারীরা চার উইকেটে ২১০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে ৮ বল বাকি থাকতেই ১৩৫ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।
এতে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। এর আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এই লঙ্কানদের কাছে হেরেছিল স্বাগতিকরা। পরে দুই ম্যাচ টেস্ট সিরিজেও ১-০ ব্যবধানে হারে মাহমুদউল্লাহর দল।
লক্ষ্য তাঁড়া করতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটিংয়ে বাংলাদেশের কোনো লড়াকু মনোভাব দেখা যায়নি। তামিম ইকবাল (২৯) ছাড়া টপ অর্ডারে কেউ দুই অঙ্কও ছূঁতে পারেননি। মিডল অর্ডারে অধিনায়ক মাহমুদউল্লাহর ৪১ রানই ছিল ইনিংস সর্বোচ্চ। বাকিদের মধ্যে মোহাম্মদ সাইফ উদ্দিন (২০) ও মেহেদি হাসান (১১) কেবল দুই অঙ্ক ছূঁয়েছেন। লঙ্কান বোলারদের মধ্যে গুনাথিলাকা ও মাদুসানকা দুটি করে উইকেট নেন।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার ‍কুশল মেন্ডিস ও দানুস্কা গুনাথিলাকা। এই দুজন ওপেনিংয়ে ৯৮ রানের জুটি গড়েন। এ সময় সৌম্য সরকারের বলে ওপেনার গুনাথিলাকা আউট হন। তিনি ৩৭ বল থেকে করেন ৪২ রান।
এক উইকেট হারিয়েও থিসারা পেরেরাকে নিয়ে সামনে চলতে থাকেন কুশল মেন্ডিস। দলীয় ১৪৯ রানে ওয়ানডাউনে নামা থিসারা পেরেরার উইকেট পান এই ম্যাচে অভিষিক্ত হওয়া বোলার আবু জায়েদ চৌধুরী। আউট হওয়ার আগে তিনি ১৭ বল থেকে করেছেন ৩১ রান। এরপর শ্রীলঙ্কার ইনিংসের মূল কারিগর কুশল মেন্ডিসকে শেষ পর্যন্ত সাজঘরে পাঠান কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ১৭তম ওভারের তৃতীয় বলে মেহেদি হাসানের হাতে ধরা পড়েন তিনি। তবে আউট হওয়ার আগেই মেন্ডিস ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ৪২ বল থেকে ছয়টি চার ও তিনটি ছক্কার মারে এ রান করেন তিনি।
বাকি সময়ে উপুল থারাঙ্গার উইকেট সাইফ উদ্দিন নিতে সক্ষম হলেও লঙ্কানদের বড় স্কোর আটকাতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে চার উইকেটে ২১০ রান করে শ্রীলঙ্কা।
Share

Comments

comments

Close