আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
নারী ও শিশু, সবিশেষ নতুন পরিবার পেল সেই মানসিক প্রতিবন্ধীর পিতৃহীন নবজাতক

নতুন পরিবার পেল সেই মানসিক প্রতিবন্ধীর পিতৃহীন নবজাতক


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 02/25/2018 , 11:01 am | বিভাগ: নারী ও শিশু,সবিশেষ



মাদারীপুর জেলার শিবচরে উদ্ধার হওয়া মানসিক প্রতিবন্ধীর পিতৃহীন নবজাতককে নিঃসন্তান এক সরকারি কর্মকর্তা দম্পতির হাতে হস্তান্তর করেছে প্রশাসন। ২৪ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে ওই দম্পত্তির কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়। তবে শিশুটির ভবিষ্যৎ চিন্তা করে দত্তক নেয়া ওই দম্পত্তি গণমাধ্যমকে নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়েছেন।

জানা যায়, প্রায় এক বছর ধরে জেলার শিবচর উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ানো মানসিক ভারসাম্যহীন ওই নারী গত মঙ্গলবার রাতে স্থানীয় হাতির বাগান মাঠ সংলগ্ন বালুর মাঠে এক কন্যা সন্তান প্রসব করে। শিশুর কান্নার শব্দ পেয়ে স্থানীয় কয়েক যুবক মোবাইলের আলো জ্বালিয়ে বালুর মাঠে সদ্য জন্ম নেয়া নবজাতক ও মাকে দেখতে পায়। এ সময় তারা আশপাশের বাড়ির নারীদের ডেকে আনে। পরে তারা ওই দু’জনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সবাই মিলে শিশুটির নাম রাখে জান্নাতুল হাবিবা হুমাইরা।

তবে অসংলগ্ন কথা বলা সহায় সম্বলহীন মায়ের কাছে শিশুটির ভবিষ্যৎ ও নিরাপত্তা নিয়ে সকলের মাঝেই ছিল শংকা। টিভি, পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে সিলেটের এক নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতি শিশুটির দায়িত্ব নিতে ইচ্ছা প্রকাশ করে প্রশাসনের কাছে।

শনিবার রাতে শিবচর উপজেলা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে ওই নিঃসন্তান দম্পতির কাছে হস্তান্তর করা হয়। এতে শিশুটির সুন্দর একটি ভবিষ্যৎ নিশ্চিত হলো বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বাচ্চার মা ও বাচ্চাটি সুস্থ আছে। তাকে হাসপাতাল থেকে ছুটি দেয়া হয়েছে। বাচ্চাটির ভবিষ্যৎ চিন্তা করে একটি ভালো সামাজিক মর্যাদা সম্পন্ন পরিবার তাকে গ্রহণ করেছে।

Comments

comments

Close