আজ: ২৪ জুন, ২০১৮ ইং, রবিবার, ১০ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ শাওয়াল, ১৪৩৯ হিজরী, রাত ৩:৪৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক মেক্সিকোর প্রেসিডেন্টের ফোনে সঙ্গে ট্রাম্পের তুমুল ঝগড়া

মেক্সিকোর প্রেসিডেন্টের ফোনে সঙ্গে ট্রাম্পের তুমুল ঝগড়া


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/২৬/২০১৮ , ৯:২৩ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক



মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিকের সঙ্গে ফোনালাপের সময় তুমুল ঝগড়ায় লিপ্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  যুক্তরাষ্ট্রের বিখ্যাত দৈনিক ওয়াশিংটন পোস্টের খবরে একথা বলা হয়।
রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার এনরিকের সঙ্গে প্রায় ৫০ মিনিট উত্তপ্ত বাক্যবিনিময় হয় ট্রাম্পের। আলোচনায় উঠে আসে মেক্সিকো সীমান্তে যুক্তরাষ্ট্রের দেয়াল নির্মাণের প্রসঙ্গ। এই ইস্যু নিয়ে মেক্সিকো-যুক্তরাষ্ট্র আগেও বাগযুদ্ধ হয়েছে। ফের ট্রাম্প বিষয়টি উত্থাপন করায় প্রতিবাদ করেন এনরিক। এতে রাগান্বিত হয়ে তার সঙ্গে রীতিমতো তর্কযুদ্ধে লিপ্ত হন ট্রাম্প।
মার্কিন কর্মকর্তারা বলছেন, প্রেসিডেন্টকে হতাশ ও উত্তেজিত করা হয়েছে মেক্সিকোর পক্ষ থেকে। এদিকে ওই ফোনালাপের পর হোয়াইট হাউসে মেক্সিকোর প্রেসিডেন্টের আসন্ন সফরসূচি স্থগিত করা হয়েছে।  ট্রাম্পের হোয়াইট হাউসে মেক্সিকান প্রেসিডেন্টের এটাই ছিল প্রথম সফরসূচি।
ট্রাম্প মেক্সিকোতে সীমান্ত দেয়াল নির্মাণ করতে চান আর সেই খরচ মেক্সিকোর নিকট থেকে আদায় করতে চান। কিন্তু এনরিকের দেশ তাতে সায় দিতে রাজি হয়নি। এর আগে গত  বছর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গেও উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনা ঘটে ট্রাম্পের। শরণার্থী চুক্তি নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ধমক দিয়ে সেবার ফোন কেটে দিয়েছিলেন ট্রাম্প।

Comments

comments

Close