আজ: ২২ জুন, ২০১৮ ইং, শুক্রবার, ৮ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাওয়াল, ১৪৩৯ হিজরী, বিকাল ৫:০৯
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক জাতিসংঘের যুদ্ধবিরতি প্রস্তাব অনুমোদনের পরও সিরিয়ায় হামলা

জাতিসংঘের যুদ্ধবিরতি প্রস্তাব অনুমোদনের পরও সিরিয়ায় হামলা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/২৬/২০১৮ , ৮:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক



সিরিয়ার পূর্ব গৌতায় ৩০ দিনের যুদ্ধবিরতির একটি প্রস্তাব অনুমোদন করেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। শনিবার পরিষদের সব সদস্যের সম্মতিতে প্রস্তাবটি অনুমোদিত হয়। গতকাল রবিবার থেকে আবারো রাজধানী দামেস্কের নিকটবর্তী বিদ্রোহীদের শক্তিশালী ঘাঁটি পূর্ব গৌতায় সরকারি বাহিনীর ধারাবাহিক বোমাবর্ষণ চলছে।
আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, প্রস্তাব জাতিসংঘে অনুমোদনের কয়েক ঘণ্টার মধ্যেই ফের এই বিমান হামলা চালানো হয়েছে। নিউ ইয়র্কে নিরাপত্তা পরিষদের ভোটের পরও ওই এলাকায় বিমান হামলা অব্যাহত রয়েছে বলে সেখানে কাজ করা বিভিন্ন সংস্থার কর্মীরা জানিয়েছেন।
পূর্ব গৌতায় যুদ্ধবিরতির জন্য বৃহস্পতিবার থেকে নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাব আনার চেষ্টা চললেও বিশ্বশক্তিগুলো একমত না হওয়ায় দেরি হচ্ছিল। সিরীয় সরকারের মিত্র রাশিয়া এ সংক্রান্ত বিভিন্ন প্রস্তাবে পরিবর্তন আনার কথা বললে পশ্চিমা কূটনীতিকরা একে মস্কোর সময়ক্ষেপণের চেষ্টা অভিহিত করে তীব্র সমালোচনা করছিল।
জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি নিরাপত্তা পরিষদের অনুমোদিত প্রস্তাবটি দ্রুত কার্যকরের আহ্বান জানিয়েছেন। আসাদবাহিনী এ প্রস্তাব মানবে কিনা তা নিয়ে সন্দেহের কথাও জানান তিনি। বিবিসি

Comments

comments

Close