আজ: ২২ জুন, ২০১৮ ইং, শুক্রবার, ৮ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাওয়াল, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:৫৯
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ ড. কামাল হোসেনের ল’চেম্বার থেকে আশাহত হয়ে ফিরলেন ফখরুল

ড. কামাল হোসেনের ল’চেম্বার থেকে আশাহত হয়ে ফিরলেন ফখরুল


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/২৮/২০১৮ , ১২:১২ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ



দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানিতে আইনজীবী হিসেবে অংশ নেয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন আইন বিশেষজ্ঞ ড. কামাল হোসেন।

গতকাল  মঙ্গলবার বেলা ১১টায় মতিঝিলের টয়োটা টাওয়ারে ড. কামাল হোসেনের ল’চেম্বারে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার আবদুর রেজাক খান, আইনজীবী সুব্রত চৌধুরী, আমিনুল ইসলামসহ কয়েকজন।

এ সময় মির্জা ফখরুল ড. কামাল হোসেনকে খালেদা জিয়ার আইনজীবী হওয়ার প্রস্তাব দেন। কিন্তু ড. কামাল হোসেন সে প্রস্তাব গ্রহণ করেননি। তবে খালেদার প্রতি তার সহানুভূতি থাকবে বলে বিএনপি আইনজীবীদের জানিয়েছেন তিনি।

এ বিষয়ে আইনজীবী সুব্রত চৌধুরী বলেন, মির্জা ফখরুলসহ কয়েকজন গিয়েছিলাম স্যারের কাছে (ড. কামাল)। তিনি জানিয়েছেন, তিনি এখন ক্রিমিনাল কেস করেন না। এটা তিনি কম বোঝেন, তবে খালেদা জিয়ার প্রতি তার সিমপ্যাথি (সহানুভূতি) থাকবে।’

খালেদা জিয়ার আপিল মামলায় প্যানেল আইনজীবীদের অন্যতম সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান বলেন, ‘এ মামলায় ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন সিনিয়র কাউন্সিল হিসেবে নিযুক্ত আছেন। এরপরও দল চাইলে যে কোনো আইনজীবীকে নিয়োগ দিতে পারে।’

জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি ঢাকা বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন। একই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ মোট ৬ জনকে ১০ বছর করে কারাদণ্ড এবং প্রত্যেককে ২ কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড দেন।

দণ্ডিত হওয়ার পর নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে রাখা হয়েছে খালেদা জিয়াকে। এরইমধ্যে হাইকোর্টে তার জামিন আবেদন শুনানি শেষ হয়েছে। বিচারিক আদালত থেকে নথি পাওয়ার পর জামিনের ব্যাপারে আদেশ দেবেন হাইকোর্ট।

Comments

comments

Close