আজ: ২২ জুন, ২০১৮ ইং, শুক্রবার, ৮ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাওয়াল, ১৪৩৯ হিজরী, বিকাল ৫:০৯
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে প্রচণ্ড ঝড়ে ৫ জনের মৃত্যু, বিপুল ঘরবাড়ি বিধ্বস্ত

যুক্তরাষ্ট্রে প্রচণ্ড ঝড়ে ৫ জনের মৃত্যু, বিপুল ঘরবাড়ি বিধ্বস্ত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৩/২০১৮ , ১১:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক



যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে শীতকালীন প্রচণ্ড ঝড়ের আঘাতে কমপক্ষে পাঁচজন মারা গেছে। এদিকে ঝড়ের সাথে প্রবল বর্ষণ ও তুষারপাতের কারণে বিমান চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া কর্তৃপক্ষ ওয়াশিংটনে ফেডারেল সরকারের বিভিন্ন দপ্তর বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। খবর এএফপি’র।
জাতীয় আবহাওয়া সেবা সংস্থা জানায়, শীতকালীন আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা, শীতকালীন ঝড়ের সতর্কতাসহ নিউজার্সি থেকে ম্যাসাচুসেটস পর্যন্ত উপকূলীয় বন্যা সতর্কতা জারি করা হয়েছে। যুক্তরাষ্ট্রের উত্তরপূর্ব উপকূল থেকে মধ্য আটলান্টিক পর্যন্ত প্রচন্ড ঝড়ের এ সতর্কতা কার্যকর থাকবে।
শীতকালীন ঝড় রিলির প্রভাবে নিউইয়র্ক রাজ্যের পশ্চিম ও উত্তরাঞ্চলে এক ফুটেরও বেশী উচ্চতার তুষারপাত হয়েছে। শনিবার পর্যন্ত এ ঝড়ো আবহাওয়া বজায় থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এর প্রভাব ক্রমেই কমতে শুরু করেছে।
ভার্জিনিয়ার দক্ষিণাঞ্চলীয় জেমস সিটি কাউন্টি পুলিশ ৪৪ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছে। ট্রাকে করে যাওয়ার সময় একটি গাছ ভেঙ্গে পড়লে সে প্রাণ হারায়। কর্তৃপক্ষ জানায়, রিচমন্ডের দক্ষিণের চেষ্টারফিল্ড কাউন্টিতে ছয় বছর বয়সী এক শিশু মারা গেছে। বাড়িতে ঘুমন্ত অবস্থায় তার ওপর একটি গাছ ভেঙ্গে পড়লে সে মারা যায়।
বাল্টিমোর কাউন্টি পুলিশ ও দমকল বিভাগের এক বিবৃতিতে বলা হয়, সেখানে ঝড়ের কারণে ভেঙ্গে পড়া গাছের ডালের আঘাতে ৭৭ বছর বয়সী এক নারী মারা গেছে। স্থানীয় সংবাদমাধ্যম জানায়, গাছ ভেঙ্গে পড়ে নিউইয়র্কের পুটনাম ভ্যালিতে ১১ বছর বয়সী এক বালক এবং রদ দ্বীপের নিউপোর্টে ৭০ বছর বয়সী এক ব্যক্তি প্রাণ হারিয়েছে।
ফ্লাইটঅ্যাওয়্যার ওয়েবসাইটে বলা হয়, যুক্তরাষ্ট্রে এ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শুক্রবার অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ৩ হাজারেরও বেশী ফ্লাইট বাতিল করা হয়েছে এবং এতে ২ হাজার ৪শ’র বেশী ফ্লাইট বিলম্বিত হয়। বাসস।

Comments

comments

Close