আজ: ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং, শনিবার, ১ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৩:৩৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আলাউদ্দিন বাবুকে অনন্ত জোশির কাছে পাঠাচ্ছে বিসিবি

আলাউদ্দিন বাবুকে অনন্ত জোশির কাছে পাঠাচ্ছে বিসিবি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৬/২০১৮ , ১২:০৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love
Spread the love

ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত শচীন টেন্ডুলকার। ক্রিকেট জীবনে গড়েছেন নানা রকম কীর্তি। আর কীর্তি গড়ার পথে মাঝে মধ্যেই বাঁধা হয়ে দাঁড়িয়েছে ইনজুরি। আর তখনই হাজির হয়েছেন সার্জন অনন্ত জোশি। যার ছোঁয়ার টেন্ডুলকার আবারো ফিরে পেয়েছেন আগের সেই শক্তি। যেমনটা অস্ট্রেলিয়ান শল্য চিকিৎসক ডেভিড ইয়াং জুড়ে আছেন মাশরাফী বিন মোর্ত্তজার ক্ষেত্রে।

টেন্ডুলকারের সার্জন সেই অনন্ত জোশির কাছেই এবার চিকিৎসা নিতে যাচ্ছেন বাংলাদেশের সম্ভবনাময় অলরাউন্ডার আলাউদ্দিন বাবু। এই ডাক্তারের চিকিৎসায় হয়তো এবার ইনজুরি থেকে মুক্তি পাবেন এমন বিশ্বাস নিয়ে ১৩ মার্চ মুম্বাইয়ের বিমান ধরবেন বাবু।

‘বাবু হতে পারতো বাংলাদেশের সেরা পেস অল রাউন্ডার। সবই আছে ওর। কিন্তু ইনজুরিই ছাড়ছে না।’ কথাগুলো বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের। আক্ষেপ করে তিনি অনেকবারই বলেছেন এমন। দারুণ বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে ঝড় তুলতে পারেন যখন তখন। অনেকবারই জাতীয় দলের প্রাথমিক দলে ছিলেন। ২০১৬ সালে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের আগে ২০ জনের পুলে ছিলেন শেষবার। কিন্তু বারবার বাঁধা হয়ে দাঁড়িয়েছে ইনজুরি।

গত বছর প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে আঘাত পান হাঁটুতে। সে ইনজুরি সেরে উঠতে না উঠতেই আবারো একই জায়গায় আঘাত পান গত বিপিএলে। আর তখন থেকেই বসে আছেন বাবু। বাধ্য হয়েই এবার উন্নত চিকিৎসা নিতে তাকে মুম্বাইয়ে পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিজের ইনজুরি প্রবণতা নিয়ে আক্ষেপ করেই বাবু বললেন, ‘আমি একটু ভালো খেলতে থাকলেই ইনজুরিতে পড়ে যাই। তাই প্রতিবার রিহ্যাব করে যখন ফিরি, আমাকে শুরু করতে হয় অন্যদের চেয়ে দুই তিন ধাপ নিচে থেকে। যেটা আমাকে পিছিয়ে দিচ্ছে। তাই এবার ডাক্তার অনন্ত জোশির কাছে যাচ্ছি। উনার কাছে ভারতের প্রায় সব খেলোয়াড়ই চিকিৎসা নেন। শচীন টেন্ডুলকারও নিতেন। আমার বিশ্বাস এবার হয়তো উনাকে দেখিয়ে ভালোভাবেই ফিরতে পারবো। ১৩ তারিখ যাবো। এরপর সম্ভবত ১৫ তারিখে ডাক্তারের সঙ্গে সাক্ষাৎ হবে। সম্ভবত অস্ত্রোপচার করাতে হবে।’

এই মুহূর্তে চলছে ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগ। যেখানে বাবু নিছক একজন দর্শক। অথচ কথা ছিল তারও মাঠ মাতনোর। গত বিপিএলটাও বসে বসে দেখছেন। আর্থিক ক্ষতি গুনছেন। তবে এটাকে বড় করে দেখছেন না। ক্রিকেটটাই তার কাছে বড়। অন্য সবার চেয়ে পিছিয়ে পরছেন। প্রতিভা থাকা সত্ত্বেও জাতীয় দলের দ্বার থেকে ফিরতে হচ্ছে বারবার। এবার ইনজুরি থেকে চিরমুক্তি চান তিনি। আর তাই দেশবাসীর কাছে দোয়াও চান এ অলরাউন্ডার।

Share

Comments

comments

Close