আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এশিয়ান গেমসের বাছাই পর্বে অংশ নিতে আজ ওমান যাচ্ছে বাংলাদেশ হকি দল

এশিয়ান গেমসের বাছাই পর্বে অংশ নিতে আজ ওমান যাচ্ছে বাংলাদেশ হকি দল


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 03/06/2018 , 7:19 am | বিভাগ: খেলাধূলা



এশিয়ান গেমসের বাছাই পর্বে অংশ নিতে আজ মঙ্গলবার ওমান যাচ্ছে বাংলাদেশ হকি দল। রাসেল মাহমুদ জিমি, মামুনুর রহমান চয়নরা দেশ ছাড়ার আগে সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ হকি ফেডারেশন। বাংলাদেশ বিমান বাহিনী ফ্যালকন হলে আয়োজিত অনুষ্ঠানে ছিল জাতীয় দলের জার্সি উন্মোচনও। যেখানে ওমানে অনুষ্ঠিত আসরে চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যয় জানিয়েছে বাংলাদেশ দলের কোচ ও অধিনায়ক।

আগস্টে ইন্দোনেশিয়ায় বসবে এশিয়ান গেমসের ১৮তম আসর যা এশিয়াড নামে পরিচিত। এই আসরে ছেলেদের হকি আয়োজিত হবে ১২ দল নিয়ে। ৬টি দল খেলবে সরাসরি। র‌্যাঙ্কিংয়ে উপরে থাকা সেই দল দলগুলো হলো- দক্ষিণ কোরিয়া, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, চীন ও জাপান। এই ছয় দলের সঙ্গে ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া বাছাই পর্ব থেকে সুযোগ পাবে পাঁচ দল। স্বাগতিক হওয়ায় ইন্দোনেশিয়া খেলবে সরাসরি।

বাংলাদেশ বাছাই পর্বে খেলবে ‘এ’ গ্রুপে। তাদের সঙ্গী থাইল্যান্ড, হংকং ও আফগানিস্তান। প্রথমে ইন্দোনেশিয়াকেও রাখা হয়েছিল। তবে পরে তারা নাম প্রত্যাহার করে। গ্রুপ ‘বি’ তে রয়েছে স্বাগতিক ওমান, শ্রীলঙ্কা, কাজাখস্তান ও চাইনিজ তাইপে।

বাংলাদেশ এশিয়াডের বাছাই পর্বের বর্তমান চ্যাম্পিয়ন। তাই চূড়ান্ত পর্ব নিয়ে খুব বেশি ভাবনা নেই কোচ মাহবুব হারুনের শিষ্যদের। চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য তাদের। অধিনায়ক রাসেল মাহমুদ জিমি সংবাদমাধ্যমকে বলেন, ‘এশিয়ান গেমসের বাছাইয়ে চ্যাম্পিয়ন হওয়াটা আমাদের দায়িত্ব। আমরা গত আসরেও বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছিলাম। গত এশিয়া কাপে আমরা ষষ্ঠ হয়েছিলাম। তো আমি মনে করি আমাদের দলের দায়িত্ব বাছাইয়ে চ্যাম্পিয়ন হওয়া।’

গ্রুপ পর্বে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৯ মার্চ। প্রতিপক্ষ থাইল্যান্ড। ১১ মার্চ হংকং ও ১৩ মার্চ আফগানিস্তানের বিপক্ষে খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

Comments

comments

Close