আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
খেলাধূলা প্রস্তুতি ম্যাচে জয় দিয়ে শুরু বাংলাদেশের

প্রস্তুতি ম্যাচে জয় দিয়ে শুরু বাংলাদেশের


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: 03/06/2018 , 6:11 pm | বিভাগ: খেলাধূলা



কলম্বোয় নিদাহাস ট্রফির আগে শ্রীলঙ্কান বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪১ রানের দারুণ এক জয় পেয়েছে বাংলাদশে ক্রিকেট দল। এই জয় টাইগারদের মনে একটু হলেও অাত্মবিশ্বাস বাড়িয়ে দিবে। লঙ্কান বোর্ড একাদশ ১৮৬ রানের লক্ষ্যে নেমে এক ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় ১৪৫ রানে।

বাংলাদেশের প্রায় সব বোলারই দারুণ বোলিং করেছেন প্রস্তুতি ম্যাচে। উইকেট পেয়েছেন রুবেল, তাসকিন, আবু হায়দার রনি, সৌম্য, নাজমুল অপু এবং মিরাজরা।

শ্রীলঙ্কার মূল স্কোয়াডে থাকা ধনঞ্জয়া ডি সিলভা দলটির অধিনায়ক। এছাড়া লঙ্কান বোর্ড সভাপতি একাদশে ছিলেন নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লক্ষ্মন সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মতো শ্রীলঙ্কার জাতীয় দলে খেলা ক্রিকেটাররা। দুই দলের একাদশেই ঘুরিয়ে-ফিরিয়ে ব্যাটিং-বোলিং করেছেন স্কোয়াডে থাকা ১৬ জনের প্রায় সবাই।

রুবেল হোসেন ৩ ওভার বল করে ১৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তাসকিন আহমেদ ৩ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট, আবু হায়দার রনি ৩ ওভারে ৩৫ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট, সৌম্য সরকার করেছেন ২ ওভার। ১৭ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। নাজমুল অপু ১ ওভার বল করে ৩ রান দিয়ে নিলেন ১ উইকেট। মেহেদী হাসান মিরাজ ২ ওভারে ১০ রান দিয়ে নেন ১ উইকেট। সর্বোচ্চ ২৭ রান করেন নিরোশান ডিকভেলা।

লঙ্কান বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতে নজর কাড়েন লিটন কুমার দাস। তার ব্যাট থেকে বেরিয়ে এসেছে ১৮ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস। প্রথম ব্যাট করা বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ভালো করেছেন মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদও।

মুশফিকের ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ৬৫ রানের আক্রমণাত্মক ইনিংস। যার মধ্যে ছিল ৩টি ছক্কা এবং ৬টি বাউন্ডারির মার। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৪৪ রানের আর একটি আক্রমণাত্মক ইনিংস। এই রান করতে অধিনায়ক রিয়াদ হাঁকিয়েছেন তিন ছক্কা এবং দুটি বাউন্ডারি।

তবে সবচেয়ে ঝড়ো ব্যাটিং করেছেন লিটন। ১৮ বলে ৩ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৪০ রানের উত্তাল ইনিংস উপহার দিয়েছেন এ টপ অর্ডার কাম উইকেটরকক্ষক। মূলতঃ ঐ তিনজনের দৃঢ়তায় লঙ্কান বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে ৫ উইকেটে ১৮৬ রানের বড় স্কোর গড়েছে টাইগাররা।

এদিকে এ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছে ওপেনার সৌম্য। কোন রান না করেই সাজঘরে ফিরে যান এই তারকা। আর আরব আমিরাতে চলমান পিএসএল খেলে দলের সাথে যোগ দিলেও এ ম্যাচে খেলেননি ওপেনার তামিম ইকবাল।

Comments

comments

Close