আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, ময়মনসিংহ বিভাগ, শিক্ষাঙ্গন আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে লিগ্যাল এওয়ারনেস প্রোগ্রাম ২০১৮ শুরু

আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে লিগ্যাল এওয়ারনেস প্রোগ্রাম ২০১৮ শুরু


পোস্ট করেছেন: ariful islam | প্রকাশিত হয়েছে: 03/06/2018 , 11:02 pm | বিভাগ: আইন ও বিচার,ময়মনসিংহ বিভাগ,শিক্ষাঙ্গন



আরিফুল ইসলাম, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বাংলাদেশ লইয়ারস এন্ড ল স্টুডেন্টস এসোসিয়েশন,জাককানইবি (Bangladesh lawyers and law student’s association, jkkniu) শাখা কর্তৃক আয়োজিত লিগ্যাল এওয়ারনেস প্রোগ্রাম ২০১৮ (legal awareness program 2018)  শুরু হয়েছে। বাংলাদেশের আইনজীবী ও আইনের ছাত্রদের সর্ববৃহৎ সংগঠন BLLSA এর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক আয়োজিত ময়মনসিংহের বিভিন্ন এলাকায় স্কুল পর্যায়ে সামাজিক ও আইনি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিগ‍্যাল অ‍্যায়ারনেস প্রোগ্রাম 2018 এর কর্মসূচি শুরু করেছে।

উক্ত প্রোগ্রামের আলোচনার বিষয়বস্তু গুলোর মধ্যে অন্যতম কয়েকটি ছিল, বিকল্প বিরোধ নিষ্পত্তি, সরকারকর্তৃক বিনামূল্যে আইনি সহায়তা ,মৌলিক অধিকার, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ইভটিজিং, পর্নোগ্রাফি আইন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, শিশুশ্রম ও পারিবারিক নির্যাতন আইন সহ সমসাময়িক বিভিন্ন সামাজিক সমস্যা ।

প্রোগ্রামের আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাককানইবি এর আইন ও বিচার বিভাগের মেধাবী শিক্ষার্থী হাবিবুল্লাহ আল মারুফ, মাসুদ রানা সজল, মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, যায়েদ বিন খলিল আশিক আরেফিন আকাশ, শফিকুল ইসলাম খান, হুসাইন আহমেদ, সানজিদা জামান শিলা , তাবাসসুম তানিয়া সহ আরো অনেকেই।

BLLSA এর জাককানইবি শাখার সভাপতি হাবিবুল্লাহ আল মারুফ বলেন আমরা মূলত আইনি জ্ঞান বৃদ্ধি সহ সমসাময়িক সামাজিক সমস্যাগুলো সমাধানের কিছু উপায় অবগত করানোর চেষ্টা করেছি আর এই প্রোগ্রামের সফল হওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করি সেই সাথে তিনি পুরো বছর – প্রোগ্রাম চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

Comments

comments

Close