আজ: ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং, শনিবার, ১ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৩:৪২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সিরিয়ার পূর্ব ঘৌটায় দুই সপ্তাহে সহস্রাধিক নিহত

সিরিয়ার পূর্ব ঘৌটায় দুই সপ্তাহে সহস্রাধিক নিহত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৯/২০১৮ , ২:১২ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


Spread the love
Spread the love

সিরিয়ার আসাদবিরোধীদের নিয়ন্ত্রিত এলাকা পূর্ব ঘৌটায় গত দুই সপ্তাহ ধরে প্রচণ্ড হামলা পরিচালনা করছে আসাদ সরকার ও রাশিয়ার বিমান বাহিনী। এতে দুই সপ্তাহে এক হাজার জনেরও বেশি ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

সে এলাকায় চিকিৎসাসেবা প্রদানকারী সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) জানিয়েছে তারা গত দুই সপ্তাহে এক হাজারেরও বেশি মানুষের মৃতদেহ পেয়েছে। এছাড়া এখন পর্যন্ত প্রায় ৪৮০০ আহত ব্যক্তির সন্ধান পেয়েছে।

বিস্তীর্ন এলাকায় বোমাবর্ষণে এখনো বহু মানুষ ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে, যাদের মৃতদেহের সন্ধান এখনো পাওয়া যায়নি। ফলে প্রকৃত মৃতের সংখ্যা হাজারেরও বেশি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রচণ্ড হামলার মুখে এমনকি সে এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত করা হয়েছে। রেড ক্রস জানিয়েছে, সিরিয়ার সরকারি বাহিনীর অব্যাহত হামলার জেরে তারা ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত করতে বাধ্য হয়েছে তারা।

গত বৃহস্পতিবার সকালে পূর্ব ঘৌটার বিভিন্ন এলাকায় চিকিৎসার বিভিন্ন উপকরণ এবং খাবার বিতরণের কথা ছিল। তবে সিরিয়ার সরকারি বাহিনীর হামলার তীব্রতার কারণে তা স্থগিত করা হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে রাশিয়া সমর্থিত সিরিয়ার সরকারি বাহিনী পূর্ব ঘৌটা দখলমুক্ত করতে বোমা হামলা ও অভিযান চালিয়ে আসছে।

Share

Comments

comments

Close