আজ: ২৬ এপ্রিল, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৩৯ হিজরী, দুপুর ১:৫৯
সর্বশেষ সংবাদ
প্রশাসন একজন ট্রাফিক সার্জেন্ট এর কথা

একজন ট্রাফিক সার্জেন্ট এর কথা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/২৬/২০১৮ , ৭:৪১ পূর্বাহ্ণ | বিভাগ: প্রশাসন


রোহান আস্কার হাসিবঃ  মটরসাইকেলে যাচ্ছিলেন দুই যাত্রী ।  কারো মাথাতেই ছিল না  হেলমেট । একজন পুলিশ সদস্য তাদের যাত্রায় বাঁধা হয়ে দাঁড়ালেন এবং   বললেন ,  ‘এক হাজার টাকা দিন , নাহলে মামলা দিবো’।   তারা টাকা দেওয়ার পরেও পুলিশ সদস্য মটরসাইকেলের চাবি দিলেন না , বরং সেই টাকা দিয়ে হেলমেট কিনে এনে দিলেন চালককে ।

বলছিলাম বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট জাহাঙ্গীরের কথা ।  ছোটবেলা থেকেই যিনি চেয়েছিলেন সিনেমার নায়ক হতে তিনি আজ কর্মজীবনে প্রবেশের পর যেন বাস্তবের নায়ক ।

প্রবল বর্ষা দিনে ড্রেনের ময়লা পানি আর বৃষ্টির পানি যখন এক হয়ে হাঁটু পরিমাণ জমাট বেঁধে রাস্তায় যানজট তখন জাহাঙ্গীরকে দেখা যায় ময়লা পানিতে দাঁড়িয়ে নিরন্তর চেস্তারত যানজট কমাতে ।

অসহায়ের পাশে জাহাঙ্গীর যেন বাংলা চলচ্চিত্রের নায়কের মতনই দাঁড়িয়ে যান । কারো রক্তের প্রয়োজন সেখানে সার্জেন্ট জাহাঙ্গীর , কেউ দুর্ঘটনায় আহত সেখানেও তার উপস্থিতি । পথশিশু আর দরিদ্রদের জন্য কাজ করাকে নিজের ধ্যানজ্ঞান হিসেবেই নিয়েছেন তিনি ।  জাহাঙ্গীরের মতে , ‘মানুষের জন্য কাজ করাটাকে নিজের ধর্মের অংশ হিসেবেই জানি , এটাও তো এবাদতেরই অংশ’ ।

নিজের ব্যক্তি জীবন ও কর্ম জীবনের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন এই মানবদরদী ট্র্যাফিক সার্জেন্ট ।

 

Comments

comments

Close