আজ: ২৪ এপ্রিল, ২০১৮ ইং, মঙ্গলবার, ১১ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাবান, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:৪৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ শেরপুরে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা

শেরপুরে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/২৬/২০১৮ , ৮:২৮ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রত্যুষে শেরপুরে  শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে সর্বস্তরের মানুষ। সূর্যোদয়ের সাথে সাথে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মানুষের ঢল নামে।

রাষ্ট্রের পক্ষে প্রথমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি। এরপর জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার মো. রফিকুল হাসান গনি, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে জেলা আ‌ওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, প্রেসক্লাব, সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ. মহিলা পরিষদ, জুয়েলার্স সমিতি, ডায়াবেটিক সমিতি, পাতাবাহার খেলাঘর আসরসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন ও নানা শ্রেণি পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করে।

শ্রদ্ধা নিবেদনকালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিকে, সকাল ৮টায় স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ ও মনোজ্ঞ শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্কুল-কলেজের স্কাউট, গার্লস গাইড, রোভার, বিএনসিসি, রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা অংশগ্রহণ করেন। এ ছাড়া জেলা শিল্পকলা একাডেমি  মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন উপজেলা ও জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষে স্বেচ্ছাশ্রমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান কর্মসূচি এবং নানা ধরনের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হচ্ছে।

Comments

comments

Close