আজ: ১৬ জুলাই, ২০১৮ ইং, সোমবার, ১ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, সকাল ৮:৪৮
সর্বশেষ সংবাদ
অন্যান্য, ময়মনসিংহ বিভাগ স্বাধীনতা দিবসে ভিবিডি ময়মনসিংহের প্রোগ্রাম “উষসী” ও “সোপার্জিত স্বাধীনতা” সিজন-২

স্বাধীনতা দিবসে ভিবিডি ময়মনসিংহের প্রোগ্রাম “উষসী” ও “সোপার্জিত স্বাধীনতা” সিজন-২


পোস্ট করেছেন: ariful islam | প্রকাশিত হয়েছে: ০৩/২৬/২০১৮ , ১০:৪৮ অপরাহ্ণ | বিভাগ: অন্যান্য,ময়মনসিংহ বিভাগ



পিয়াস বিশ্বাস, নিজস্ব প্রতিনিধি

 

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দ্বিতীয় বারের মত ভিবিডি মময়মনসিংহ “উষসী” ও “সোপার্জিত স্বাধীনতা” প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করেছে।

“উষসী সিজন-২ ” প্রোগ্রামটি অনুষ্ঠিত হয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন কবি নজরুল বিদ্যানিকেতনে। এতে অংশগ্রহণ করে বিদ্যালয়টির প্রায় দুইশ জন ছাত্রছাত্রী। প্রোগ্রামের অংশ হিসেবে থাকে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও দেশাত্মবোধক গান। ছাত্রছাত্রীদেরকে ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত এবং ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত দুইটি বিভাগে বিভক্ত করে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সব শিক্ষার্থীরা খুব স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

এরপর মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশগ্রহণ করে বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ । ভলেন্টিয়ার ফর বাংলাদেশের প্রাক্তন কমিটি মেম্বার এবং বর্তমান অ্যালামনাই সদস্য উৎপল সরকার মুক্তিযুদ্ধের চেতনা বিষয়ে ছাত্রছাত্রীদেরকে অবগত করেন। সব শিক্ষার্থীরা তার মুক্তিযুদ্ধ বিষয়ক কথা খুব মনযোগ দিয়ে শুনে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

ভিবিডি ময়মনসিংহের প্রোজেক্ট অফিসার আরিফুল ইসলাম বলেন “শিশুদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে এবং শিশুদের ঝরে পড়ার হার রোধ করতে ভিবিডি ময়মনসিংহ এ প্রোগ্রামটি আয়োজন করে”।

এছাড়াও “সোপার্জিত স্বাধীনতা সিজন-২ ” প্রোগ্রামের অংশ হিসেবে ময়মনসিংহের জয়নুল আবেদিন পার্ক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিশুদের জন্য ফান্ড কালেকশন করা হয়। প্রোগ্রাম দুটিতে অংশগ্রহণ করে ভিবিডি ময়মনসিংহ জেলার প্রায় একশ জন ভলেন্টিয়ার।

Comments

comments

Close