আজ: ২৪ এপ্রিল, ২০১৮ ইং, মঙ্গলবার, ১১ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাবান, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:৪৫
সর্বশেষ সংবাদ
বাংলাদেশ পল্লবীতে পানির ট্যাংকে বিস্ফোরণ, দগ্ধ ৫

পল্লবীতে পানির ট্যাংকে বিস্ফোরণ, দগ্ধ ৫


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/২৭/২০১৮ , ১১:১৬ অপরাহ্ণ | বিভাগ: বাংলাদেশ


রাজধানীর পল্লবীর একটি বাসায় পানির রিজার্ভ ট্যাংক পরিষ্কার করার সময় বিস্ফোরণে শিশু ও নারীসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার সকালে পল্লবীর ডি ব্লকের ১৯ নম্বর রোডের একটি বাড়ির নিচতলায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
দগ্ধরা হলেন- বাড়ি মালিক ইয়াকুব আলী (৭০), তার স্ত্রী হাসিন আরা খানম (৬০), বাড়ির ভাড়াটে ইয়াসমিন আক্তার (৩৫), ইয়াসমিনের তিন বছরের মেয়ে রুহি এবং শ্রমিক হাসান (৩২)।
দগ্ধদের শারীরিক অবস্থা সম্পর্কে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক এনায়েত কবির জানান, দগ্ধদের মধ্যে ইয়াকুবের শরীরের ২৫ শতাংশ, হাসিন আরা খানমের ৯৫ শতাংশ, ইয়াসমিনের ৪১ শতাংশ, রুহির ৯০ শতাংশ ও হাসানের ৮৫ শতাংশ পুড়ে গেছে। দগ্ধ পাঁচজনের সবারই শ্বাসনালী পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।
জানা গেছে, মঙ্গলবার সকাল ১১টার দিকে ওই বাড়ির রিজার্ভ ট্যাংক পরিষ্কার করার জন্য হাসান নামে একজন শ্রমিক ট্যাংকের ঢাকনা খুলে টর্চলাইট দিয়ে আর্বজনা দেখছিল। এসময় সে ট্যাংকের মধ্যে গ্যাসের গন্ধ পান। তখন সেটা দূর করতে তিনি সেখানে মোম জ্বালান। তখনই বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে সেখানে থাকা পাঁচজনই দগ্ধ হন। তখন প্রতিবেশীরা দ্রুত তাদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলেও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
এদিকে বিস্ফোরণের খবরে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের সদস্যরা। ফায়ার সার্ভিসের মিরপুর স্টেশনের কর্মকর্তা মজিবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে ট্যাংকটি পরিষ্কার না করায় গ্যাস জমে ছিল। শ্রমিক হাসান ট্যাংকের মধ্যে দিয়াশলাই দিয়ে আগুন ধরালে ট্যাংকে জমে থাকা গ্যাস বিস্ফোরণ হয় এবং দাউ দাউ আগুন ধরে যায়।
তিনি আরো বলেন, নিচতলার আশপাশে পরিষ্কার থাকায় আগুন স্থায়ী হয়নি। ট্যাংকে জমে থাকা গ্যাস শেষ হতেই অল্প সময়ে তা নিভে যায়। তবে ওই লোকগুলো ট্যাংকের খুব কাছাকাছি থাকায় দগ্ধ হন।

Comments

comments

Close