আজ: ১৮ জুলাই, ২০১৮ ইং, বুধবার, ৩ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ১:৩১
সর্বশেষ সংবাদ
বিনোদন চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে পেশাদারিত্ব মনোভাব সম্পন্ন প্রযোজকের প্রয়োজন:মোঃ রফিকুল ইসলাম ভুঁইয়া

চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে পেশাদারিত্ব মনোভাব সম্পন্ন প্রযোজকের প্রয়োজন:মোঃ রফিকুল ইসলাম ভুঁইয়া


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/২৮/২০১৮ , ৬:১৪ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন



সেলিম চৌধুরীঃ    বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) এর অন্যতম শীর্ষ নেতা মোঃ রফিকুল ইসলাম ভুঁইয়া । সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ তিনি। আগাগোড়া বাঙ্গালিয়ানায় বিশ্বাসী নিভৃতচারী রফিকুল ইসলাম ভুঁইয়া নীরবেই অবদান রেখে  যাচ্ছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে । প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন , ‘হাজার বছরের বাঙালি সংস্কৃতিকে টিকিয়ে রাখতে হলে সাংস্কৃতিক অঙ্গনের অনেক কিছু নিয়েই ভাবতে হবে আমাদের’ ।

তিনি বলেন, বাংলা চলচ্চিত্র আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে , রুচিশীলতার ছাপহীন এই চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে হলে রুচিশীল ও পেশাদারিত্ব মনোভাব সম্পন্ন প্রযোজকের প্রয়োজন । পুরনো দিনের বাংলা সিনেমায় হাসি , আনন্দ , বেদনা তথা সমাজের সার্বিক চালচিত্র ফুটে উঠতো , নির্মাণ শৈলী হয়তোবা ততোটা উন্নত ছিল না কিন্তু তবুও সে সময়ের চলচ্চিত্রের গানগুলো কিন্তু এখনো মানুষের মুখে মুখে প্রচলিত । অথচ বর্তমানে ডিজিটাল চলচ্চিত্রের যুগে যেখানে আমাদের উন্নয়ন হবার কথা সেখানে এসময়ের সিনেমাগুলো যেন নাটক নাটক মনে হয় ।

এসব কারণেই দর্শক হল বিমুখ বলে মনে করেন তিনি ।

এই সাংস্কৃতিক যোদ্ধা বলেন , ‘ভাল গল্প আর নির্মাণ শৈলী হলে আইটেম গানের নামে অশ্লীলতা সংযুক্তির প্রয়োজন হয়না সিনেমা ব্যবসাসফল করতে” ।

এদেশের আদি ঐতিহ্য যাত্রা শিল্প নিয়ে তিনি বলেন , ‘ যাত্রা শিল্প এখন নানাবিধ কারণে সঙ্কটাপন্ন অবস্থায় , দ্রুতই এই শিল্পকে বাঁচাতে উদ্যোগী না হলে একুশ শতকেই এ শিল্পের স্থান হবে বইয়ের পাতার ইতিহাসে কিংবা যাদুঘরে” ।

 

Comments

comments

Close