আজ: ২০ জুলাই, ২০১৮ ইং, শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, ভোর ৫:২৫
সর্বশেষ সংবাদ
খেলাধূলা শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা

শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/০৮/২০১৮ , ৫:০৩ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা



মেসির নৈপুণ্যে লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। শনিবার রাতে কাম্প পয়েন্ট টেবিলের ত্রয়োদশ স্থানে থেকে খেলতে নামা দলটিকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে লা লিগায় দারুণ এক রেকর্ড ছুঁয়েছে বার্সেলোনা। লেগানেসকে হারিয়ে স্পেনের শীর্ষ লিগে টানা সর্বোচ্চ সংখ্যক ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসিয়েছে কাতালান ক্লাবটি।

দারুণ ছন্দে থাকা মেসির নৈপুণ্যে ২৭ মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় বার্সেলোনার। বাঁকানো ফ্রি-কিকে ডান কোনা দিয়ে বল জালে পাঠান মেসি। আর্জেন্টাইন তারকা নিজেই ফাউলের শিকার হলে ফ্রি-কিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল ধরে দুই জনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে বাঁ পায়ের শটে এবারের লিগে ২৮তম গোলটি করেন মেসি।

৫৮ মিনিটে আরেকটি সহজ সুযোগ নষ্ট হয় বার্সেলোনার। সতীর্থের ছয় গজ বক্সে বাড়ানো ক্রসে পা লাগাতে ব্যর্থ হন সুয়ারেস। তার পাশেই থাকা জেরার্দ পিকে ক্রসবারের উপর দিয়ে মারেন উড়িয়ে।

৬৮  মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে লেগানেস। ডি-বক্সের মুখ থেকে নিচু কোনাকুনি শটে গোলটি করেন মরক্কোর মিডফিল্ডার নাবিল এল জার।

৭৪ মিনিটে দারুণ ক্ষিপ্রতায় ডান দিক থেকে আক্রমণে ওঠা মেসিকে ঠেকাতে ছুটে যান গোলরক্ষক। চিপ শটে তার মাথার ওপর দিয়ে বল পাঠানোর চেষ্টা করেন আর্জেন্টিনা অধিনায়ক। লাফিয়ে দু-হাত বাড়িয়ে রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক ইভান কুয়েয়ার। ৮১ মিনিটে ছয় গজ বক্সের বাইরে থেকে উঁচিয়ে মারেন সুয়ারেস।

আর ৮৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি তিন পয়েন্ট নিশ্চিত করেন মেসি।

Comments

comments

Close