আজ: ২০ জুলাই, ২০১৮ ইং, শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, ভোর ৫:২৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, বাংলাদেশ, বিভাগীয় সংবাদ, রংপুর বিভাগ গাইবান্ধায় পুলিশের সাথে সংঘর্ষে গুলিবিদ্ধ ৬

গাইবান্ধায় পুলিশের সাথে সংঘর্ষে গুলিবিদ্ধ ৬


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/১১/২০১৮ , ১:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,বাংলাদেশ,বিভাগীয় সংবাদ,রংপুর বিভাগ



জমি সংক্রান্ত বিরোধ নিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে।  এই ঘটনায় ৬ জন গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয়রা জানান, বুধবার সকালে উপজেলার তারাপুর ইউনিয়নের চর খোর্দা নামক এলাকায় বাস্তুভিটা ও আবাদী জমি উদ্ধার সংগ্রাম কমিটি নামক সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। এতে স্থানীয়দের ওপর পুলিশ গুলি বর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হন ৬ জন।

তারা হলেন- সংগ্রাম কমিটির সভাপতি মোজা মন্ডল, তার স্ত্রী মুক্তা বেগম, পুত্র শরিফুল ইসলাম, রেজাউল হক, মিনা আক্তার ও আশরাফুল মন্ডল।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই ইউনিয়নের চর খোর্দ্দা ও লাটশালার চরের সাড়ে চার’শ একরেরও বেশি পরিমাণের জমি অধিগ্রহণ ছাড়াই নামে- বেনামে দলিল দেখিয়ে বেক্সিমকো কোম্পানি নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান সৌরবিদ্যুতের পাওয়ার প্লান্ট স্থাপনের নাম করে এলাকাবাসীদের উচ্ছেদ করছে।

এ নিয়ে বাস্তুভিটা ও আবাদী জমি উদ্ধার সংগ্রাম কমিটি আন্দোলন চালিয়ে আসছে। তবে মঙ্গলবার কমিটির কোনো কর্মসূচি ছিল না। পুলিশ হঠাৎ করে এলাকাবাসীর ওপর হামলা চালায়।

সংগ্রাম কমিটির সদস্য সচিব রইচ উদ্দিন জানান, মঙ্গলবার এলাকায় মাটি কাটার কাজ শুরু করলে তাতে বাঁধা দিতে গেলে পুলিশ টিয়ারসেল ও গুলি বর্ষণ করে।

তবে এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে তেমন কোনো বক্তব্য পাওয়া যায়নি। শুধু উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা জন সাধারণকে বোঝাতে সক্ষম হয়েছি।

Comments

comments

Close