আজ: ২৬ এপ্রিল, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৩৯ হিজরী, দুপুর ১:৫১
সর্বশেষ সংবাদ
রাজনীতি খালেদা জিয়া কারাগারে বিধির বাইরে বাড়তি সুবিধা পাচ্ছেন: ড. হাছান মাহমুদ

খালেদা জিয়া কারাগারে বিধির বাইরে বাড়তি সুবিধা পাচ্ছেন: ড. হাছান মাহমুদ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/১৬/২০১৮ , ৫:০৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দুর্নীতির দায়ে শাস্তি প্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে বিধির বাইরে বাড়তি সুবিধা পাচ্ছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।
সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘বেগম খালেদা জিয়াকে যেভাবে কারাগারে রাখা হয়েছে তা অত্যন্ত অমানবিক’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, বাংলাদেশের জেলকোর্ট অনুযায়ি কারাগারে কেউ শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ পাওয়ার সুযোগ নাই। বেগম খালেদা জিয়া শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষের মধ্যে অাছেন। বাংলাদেশের আইন এবং বিধান অনুযায়ি কারাগারের মধ্যে পছন্দনীয় গৃহপরিচারিকাকে রাখার সুযোগ নাই। বেগম জিয়া তার পছন্দের গৃহপরিচারিকাকে সাথে রাখতে পেরেছেন। যা আগে কখনো কেউ পায়নি। সুতরাং আর কি কি সুবিধা পেলে দেশের আইন জেলকোর্টের বিধান অমান্য করে আপনাদের ভাষায় তিনি আরো ভালোভাবে থাকতে পারবেন সেটি আমার জানা নাই।
ড. হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া যখন কারাগারে যাননি তখন সভা সম্মতিতে আমরা দেখতাম বেগম জিয়াকে হাত ধরে গাড়ি থেকে নামানো হচ্ছে আবার হাত ধরে ঘাড়িতে তুলা হচ্ছে কিন্তু কদিন আগে যখন তিনি বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে গেলেন তখন ডাক্তাররা উনার হাত ধরতে চেয়েছিলেন উনি বলেছিলেন ধরতে হবে না। উনি নিজেই হেটে নেমেছেন নিজেই হেটে ঘাড়িতে উঠেছেন। অর্থাৎ তিনি সুস্থ আছেন আগের চেয়েও ভালো আছেন। এই বিশ্রামটা তার প্রয়োজন ছিলো। সুতরাং রিজভীসহ বিএনপি নেতাদের কথায় মনে হচ্ছে বেগম খালেদা জিয়া হয়তো আরো কাউকে উনার সাথে রাখতে চান। সেটি আপনারা দরখাস্ত করুন।
আয়োজক সংগঠনের উপদেষ্টা অালহাজ্ব হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, আরব আমিরাত আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার, সংগঠনের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ।

Comments

comments

Close