আজ: ২৭ মে, ২০১৮ ইং, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রমযান, ১৪৩৯ হিজরী, দুপুর ২:০৬
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রাজনীতি খুলনার নির্বাচন গণতন্ত্রের বিজয় : নাসিম

খুলনার নির্বাচন গণতন্ত্রের বিজয় : নাসিম


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/১৬/২০১৮ , ১২:০০ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রাজনীতি



খুলনা সিটি করপোরেশন নির্বাচন বিজয় অাজকে গণতন্ত্রের বিজয়। জনগণের ভোটার অধিকার প্রয়োগের বিজয় বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বধুবার (১৬মে) সকালে ধানমন্ডির ৩২-এ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু -১’ মহাকাশে সফল উৎক্ষেপন উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি অারো বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মধ্য দিয়ে মহাকাশ বিজয় করেছি। অামরা অাজকে মহাকাশে বঙ্গবন্ধুর জয়বাংলা স্লোগান পৌছিয়ে দিয়েছি। বাংলার সার্বিক উন্নয়ন ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে অাজকে এই মহাকাশ বিজয়।

মন্ত্রী অারো বলেন, খুলনা সির্টি করপোরেশন নির্বাচনের বিজয় গণতন্ত্রের বিজয়। জনগণের ভোটার অধিকার প্রয়োগের বিজয়। সুষ্ঠু নির্বাচন হবে কীনা অনেক অাশষ্কা ছিলো। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে। অাওয়ামীলীগের প্রার্থী খালেক একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। খুলনার জনগণ তাদের ভুল বুঝতে পেরে গতবারের কাছ থেকে শিক্ষা নিয়ে খালেককে বিজয়ী করেছে। আমরা মনে করি বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে এবং জনগণ ভোট দিয়েছে।

মিডিয়ার বরাদ দিয়ে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপির প্রার্থীর একটি কেন্দ্র নিয়ে অভিযোগ ছিলো যা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। নির্বাচন হলে জয়-পরাজয় থাকবে। কিন্তু যে কোনো জয় পরাজয়কে শান্ত মনে গ্রহণ করাটাই হচ্ছে গনতন্ত্রের অাচরণ। এই নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যাত্রা এবং শান্তির পথে বাংলাদেশ এটা প্রমাণ হয়ে গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অাদালতের রায়ে সাবেক প্রধানমন্ত্রী (খালেদা জিয়া) কারাগারে অাছেন। তার চিকিৎসা নিয়ে অামরা কেন রাজনীতি করবো প্রশ্নই উঠে না। সার্বিক ভাবে মযার্দার সঙ্গে তার চিকিৎসা করা হচ্ছে। বরং বিএনপিই বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

এসময় অারো উপস্থিত ছিলেন সমাজকল্যান মন্ত্রী রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বাশার মাইজভান্ডারী দিলীপ বড়ুয়া, শিরিন অাক্তার, নুরুল অাম্বীয়, মোর্শেদ কামাল, অাক্তারুজ্জামান প্রমুখ।

তার কিছুক্ষণ পরই ঢকা মহানগর দক্ষিন ১৪ দলের পক্ষ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শদ্ধা নিবেন করেন। এসময় উপস্থিত ছিলেন মহানগর দক্ষিন অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ অালম মুরাদ, ডা. দিলীপ প্রমুখ।

Comments

comments

Close