আজ: [english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ
ময়মনসিংহ বিভাগ, শিক্ষাঙ্গন জাককানইবি’তে ফিন্যান্স অন্তঃবিভাগ দাবা প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

জাককানইবি’তে ফিন্যান্স অন্তঃবিভাগ দাবা প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত


পোস্ট করেছেন: ariful islam | প্রকাশিত হয়েছে: 09/27/2018 , 11:54 pm | বিভাগ: ময়মনসিংহ বিভাগ,শিক্ষাঙ্গন



নাইমুল হাসান রাহাত, জাককানইবি প্রতিনিধি:

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের অন্তঃবিভাগ দাবা প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

আজ (বৃহস্পতিবার) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন অনুষদের তৃতীয় তলায় উক্ত প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। সুস্থ ক্রীড়া চর্চা ও মানসিক বিকাশের মহান উদ্দেশ্যকে সামনে রেখে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের স্নাতক পর্যায়ে অধ্যায়নরত চারটি(৪) ব্যাচের চল্লিশের(৪০) ও অধিক শিক্ষার্থী উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

উৎসবমুখর এ প্রতিযোগিতাটিতে বুদ্ধিদীপ্ত সব চালে ফিন্যান্স নবম ব্যাচের শিক্ষার্থী এহসানুল মহবুবকে(রানার্স আপ) হারিয়ে নিজের একাধিপত্য প্রতিষ্ঠা করেন ফিন্যান্স নবম ব্যাচের শিক্ষার্থী রানা শেখ।

বিভাগীয় শিক্ষকদের উপস্থিতিতে চ্যাম্পিয়ন ও রানার্স আপ এর হাতে পুরস্কার তুলে দেন যথাক্রমে বিভাগীয় প্রধান মাসুদ চৌধুরী ও সহযোগী অধ্যাপক সোহেল রানা। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কে সাধুবাদ জানিয়ে উভয়ই নিজেদের সংক্ষিপ্ত বক্তব্যে আয়োজক ও প্রতিযোগীদের প্রশংসা করার পাশাপাশি শিক্ষার্থীদের এ ধরনের ভবিষ্যৎ উদ্যোগকে উৎসাহিত করেন।

শিক্ষার্থীদের সার্বিক মান উন্নয়নে এধরনের প্রতিযোগিতা কতোটুকু কার্যকরী ভূমিকা রাখবে এমন প্রশ্নের জবাবে প্রতিযোগিতাটির অনন্য উদোক্তা ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল কুমার রায় বলেন,উচ্চশিক্ষার লক্ষ্য শুধুই তাত্ত্বিক অধ্যায়ন নয়, মেধা এবং মননের বিকাশের সমন্বয়। শিক্ষার্থীদের মেধার বিকাশ ও সুস্থ ক্রীড়া চর্চার অভ্যাস গড়ে তুলতেই ফিন‍্যান্স এবং ব‍্যাংকিং বিভাগের পক্ষ থেকে আন্তঃবিভাগ দাবা প্রতিযোগিতাটির আয়োজন করা হয়েছে।

দাবা খেলার মূল উদ্দেশ্য হচ্ছে – প্রতিপক্ষের রাজাকে আয়ত্তে আনার মাধ্যমে নতস্বীকারে বাধ্য করা,খেলার ছকের বাহিরেও মানবজীবনে এটি নিবিড় অর্থবহন করে বলেও জানান তিনি।

 

 

Comments

comments

Close