আজ: ১৯ মার্চ, ২০১৯ ইং, মঙ্গলবার, ৫ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রজব, ১৪৪০ হিজরী, রাত ১১:৪১
সর্বশেষ সংবাদ
বিনোদন বিবাহ বিচ্ছেদ বন্ধে সিরামিক সিটি ও রেডিও ধ্বনির উদ্যোগ !

বিবাহ বিচ্ছেদ বন্ধে সিরামিক সিটি ও রেডিও ধ্বনির উদ্যোগ !


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/২৪/২০১৮ , ১:৫২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


Spread the love

ডিভোর্স বা বিবাহ বিচ্ছেদ বর্তমানে বিশ্বব্যাপী একটি ভয়াবহ সামাজিক সমস্যা। শুধুমাত্র ঢাকা শহরে গত ছয় বছরে অর্ধ লাখের বেশি তালাকের আবেদন জমা পড়েছে। এ হিসাবে মাসে গড়ে ৭৩৬ টি, দিনে ২৪ টির বেশি এবং প্রতি প্রতি ঘণ্টায় একটি তালাকের আবেদন করা হচ্ছে। গত ৭ বছরে দেশব্যাপী তালাকের প্রবণতা বেড়েছে শতকরা ৩৪ ভাগ। যার ৭০ ভাগই আসছে নারীর পক্ষ থেকে। এ ক্ষেত্রে শিক্ষিত স্বাবলম্বী নারীরাই শীর্ষে রয়েছেন। নিজেদের মধ্যে বনিবনা না হলেই আলাদা থাকা বা বিবাহ বিচ্ছেদের প্রবনতা তৈরি হচ্ছে। যার ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে সন্তান। আর এসব সমস্যার কথা মাথায় রেখেই “সে নো টু ডিভোর্স” এই শ্লোগান কে সাথে নিয়ে রেডিও ধ্বনিতে প্রতি শুক্রবার বিকেল তিনটায় প্রচারিত হচ্ছে “নো ডিভোর্স” নামে একটি সচেতনতামূলক অনুষ্ঠান যার পৃষ্ঠপোষকতায় রয়েছে “সিরামিক সিটি লিমিটেড”।

আরজে অরণ্যর উপস্থাপনায় অতিথি হিসেবে থাকছেন কোন ভুক্তভোগী অথবা সমাজকর্মী । ইতোমধ্যে অনুষ্ঠানটি শ্রোতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে ।

অনুষ্ঠানটি নিয়ে রেডিও ধ্বনির স্টেশন হেড মো: হুমায়ুন কবির ( আরজে নীরব ) বলেন – সমস্যাটা কোথায় হচ্ছে সেটা যদি জানা যায় তাহলেই সমাধান হয়ে যাবে ।

তিনি আরও বলেন , আমরা বাস্তবতা বিবেচনা করে সেই সব মানুষ গুলোকে মুখোমুখি করছি , যার ফলে কথা বলার একটা যায়গা পাচ্ছে মানুষ গুলো এবং সমাধানও দেখতে পাচ্ছি । চাই না কারো জীবনে এমন অবস্থা হোক , সেই আশা থেকেই এগুচ্ছি । বাকিটা আল্লাহ ভরসা ।

Share

Comments

comments

Close