আজ: ২০ এপ্রিল, ২০১৯ ইং, শনিবার, ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাবান, ১৪৪০ হিজরী, রাত ৮:১৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা অস্ট্রেলিয়া টেস্ট দলে স্টোয়িনিস

অস্ট্রেলিয়া টেস্ট দলে স্টোয়িনিস


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/২৭/২০১৯ , ২:০৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


Spread the love

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য অস্ট্রেলিয়া দলে ডাকা হয়েছে অল-রাউন্ডার মার্কোস স্টোয়িনিসকে। আগামী ১ ফেব্রুয়ারি ক্যানবেরার মানুকা ওভালে ম্যাচটি শুরু হবে। অস্ট্রেলিয়ার জার্সি গায়ে স্টোয়িনিস ২৪টি ওয়ানডে ও ১৭টি টি২০ ম্যাচ খেললেও এখনো টেস্ট দলে তার খেলা হয়নি।

সতীর্থ অল-রাউন্ডার ও টেস্ট দলের সাবেক সহ-অধিনায়ক মিচেল মাশের্র স্থানে স্টোয়িনিসকে ডাকা হয়েছে। ভারতের বিপক্ষে মেলবোর্ন টেস্টে মার্শকে ডাকা হলেও পরবর্তীতে দল থেকে ছিটকে পড়েন। শ্রীলংকার বিপক্ষে চলমান দুই ম্যাচের টেস্ট সিরিজেও মার্শকে দলে রাখা হয়নি। ব্রিসবেনে দিবা-রাত্রির ম্যাচে জয়ী হয়ে অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে। শনিবার তৃতীয় দিনেই ইনিংস ও ৪০ রানে লংকানদের পরাজিত করে অস্ট্রেলিয়া। ৬২ রানে ১০ উইকেট নিয়ে প্যাট কামিন্স এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। দুই ইনিংসে শ্রীলংকা যথাক্রমে ১৪৪ ও ১৩৯ রানে অল আউট হয়।

মানুকা ওভালে এই প্রথমবারের মত টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। অল-রাউন্ডার হিসেবেই এই ম্যাচে স্টোয়িনিসকে অন্তর্ভূক্ত করা হয়েছে। প্রথম ম্যাচ হিসেবে এখানকার কন্ডিশন সম্পর্কে অসি নির্বাচকরা অবগত নয়। তবে ধারণা করা হচ্ছে গাব্বার তুলনায় এখানে ম্যাচ জিততে স্বাগতিকদেরর কষ্ট করতে হবে। জাতীয় নির্বাচক ট্রেভর হনস বলেছেন, ‘এই কন্ডিশনের লাইন-আপে অতিরিক্ত একজন বোলারের প্রয়োজনীয়তা অনুভব করেই আমরা অল-রাউন্ডার হিসেবে মার্কোসকে দলভূক্ত করেছি।’

যদিও এই মুহূর্তে স্টোয়িনিস বিশেষ করে ব্যাট হাতে দারুন ফর্মে আছেন। অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে ও মেলবোর্ন স্টাসের্র হয়ে বিগ ব্যাশ লিগে তিনি দারুন পারফর্ম করেছেন। মেলবোনের্র হয়ে গত দুটি ম্যাচেই তিনি হাফ-সেঞ্চুরি তুলে নিয়েছেন। পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে প্রথম ভাগে ৪২.৫৭ গড়ে ২৯৮ রান ছাড়া স্টোয়িনিস ২৫.২০ গড়ে ১০ উইকেট দখল করেছেন। এবারের মৌসুমে তিনি ধারাবাহিক পারফর্ম করেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে অল-রাউন্ড নৈপুন্যের পর ভারতের বিপক্ষে ওয়ানডেতেও তিনি ধারাবাহিকতা বজায় রেখেছিলেন। এদিকে ওপেনিং ব্যাটসম্যান ম্যাট রেনশ’কে দল থেকে ছেড়ে দেয়া হয়েছে। যে কারনে তিনি বিবিএল’এ ব্রিসবেন হিটসের হয়ে খেলতে পারবেন।

দ্বিতীয় টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল : টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), জন বার্নস, প্যাট কামিন্স, মার্কোস হ্যারিস, ট্রেভিস হেড, উসমান খাজা, মার্নোস লাবুশাগনে, ন্যাথান লিয়ন, কুর্টিস প্যাটারসন, উইল পুকোভস্কি, মার্কোস স্টেয়িনিস, জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক, পিটার সিডল।

Share

Comments

comments

Close