আজ: ৭ জুন, ২০২০ ইং, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ শাওয়াল, ১৪৪১ হিজরী, বিকাল ৩:৫২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ময়মনসিংহ বিভাগ, শিক্ষাঙ্গন ভিবিডি ময়মনসিংহে প্রশ্নোত্তরে একুশকে জানি

ভিবিডি ময়মনসিংহে প্রশ্নোত্তরে একুশকে জানি


পোস্ট করেছেন: Online Desk 1 | প্রকাশিত হয়েছে: ০২/২২/২০১৯ , ১২:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ময়মনসিংহ বিভাগ,শিক্ষাঙ্গন



নিজস্ব সংবাদদাতাঃ

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন দুখুমিয়া বিদ্যানিকেতনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ(ভিবিডি) ময়মনসিংহ জেলা আয়োজন করেছে “প্রশ্নোত্তরে একুশকে জানি” এর দ্বিতীয় পর্ব। ২১শে ফেব্রুয়ারি সকালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভিবিডি ময়মনসিংহ জেলা প্রতিবছর এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করে থাকে। একুশের চেতনাকে উজ্জীবিত করতে এই দিনে স্কুলপড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে এই প্রোগ্রাম আয়োজন করা হয়।

একুশ মিনিটের এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা একুশটি প্রশ্নের উত্তর দেয়ার মাধ্যমে ভাষা সম্পর্কে তাদের জ্ঞান যাচাই করার সুযোগ পায়। সেইসাথে মাতৃভাষা ব্যবহারে সচেতন হতে শিক্ষার্থীদের উদ্ধুদ্ধ করেন ভলান্টিয়ারগণ।

এসময় প্রশ্নোত্তর ছাড়াও দেশাত্ববোধক এবং ভাষার গান, কবিতা আবৃত্তি, একক অভিনয় সহ অন্যান্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের শিক্ষক এবং ভলান্টিয়ারগণ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকগণ ভিবিডি ময়মনসিংহ জেলার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ভাষাজ্ঞান যাচাই করার সুযোগ পেয়েছে।

উল্লেখ্য সমগ্র প্রোগ্রামটিতে ভলান্টিয়ার এবং শিক্ষার্থীদের সকল কথোপকথন বাংলায় সম্পন্ন হয় যেখানে তারা বাংলা-ইংরেজীর মিশ্রণ সম্পূর্ণরুপে পরিহার করা হয়।

Share Button

Comments

comments

Close