আজ: ২০ জানুয়ারি, ২০২০ ইং, সোমবার, ৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ৪:০৫
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, শেয়ার বাজার কোনো লভ্যাংশ দেবে না পিপলস লিজিং

কোনো লভ্যাংশ দেবে না পিপলস লিজিং


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/৩০/২০১৯ , ৮:৪০ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প,শেয়ার বাজার



৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ প্রদানের সুপারিশ করেনি পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার কোম্পানির প্রধান কার্যালয়ে আয়োজিত পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারের অ্যাংকর হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ৫ আগস্ট এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে পিপলস লিজিংয়ের সম্মিলিতভাবে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৫২ পয়সা, আগের হিসাব বছর যা ছিল ২৬ টাকা ৬৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। এককভাবে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ২৪ পয়সা, আগের হিসাব বছর যা ছিল ২৭ টাকা ৭ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ৬৫ টাকা ৫৯ পয়সা, এককভাবে যা ৬৫ টাকা ২৬ পয়সা। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সম্মিলিত ও এককভাবে শেয়ারপ্রতি নিট দায় ছিল যথাক্রমে ৬০ টাকা ৭ পয়সা ও ৬০ টাকা ২ পয়সা (পুনর্মূল্যায়িত)।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি ২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭ পয়সা। এককভাবে শেয়ারপ্রতি লোকসান ২ টাকা ৮ পয়সা। ২০১৮ হিসাব বছরের একই সময়ে সম্মিলিত ও এককভাবে শেয়ারপ্রতি লোকসান ছিল যথাক্রমে ৭ পয়সা ও ৫ পয়সা। ৩১ মার্চ সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ৬৭ টাকা ৬৬ পয়সা। এককভাবে শেয়ারপ্রতি নিট দায় ৬৭ টাকা ৩৪ পয়সা। ২০১৮ হিসাব বছরের ৩১ মার্চ সম্মিলিত ও এককভাবে শেয়ারপ্রতি নিট দায় ছিল যথাক্রমে ৬৫ টাকা ৫৯ পয়সা ও ৬৫ টাকা ২৬ পয়সা।

সর্বশেষ রেটিং অনুসারে, পিপলস লিজিংয়ের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল বি মাইনাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।

লোকসানের কারণে ২০১৭ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি পিপলস লিজিং। তার আগের দুই হিসাব বছরেও (২০১৬ ও ২০১৫) লভ্যাংশ পাননি কোম্পানির শেয়ারহোল্ডাররা। সর্বশেষ ২০১৪ হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল।

Share

Comments

comments

Close