আজ: ২৯ মে, ২০২০ ইং, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ শাওয়াল, ১৪৪১ হিজরী, সন্ধ্যা ৬:২৯
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ চট্টগ্রামে গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রামে গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/২২/২০১৯ , ৫:১৫ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ



চট্টগ্রাম নগরীতে গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে বাস মালিক ও শ্রমিকরা। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ১২ টায় গণপরিবহন ধর্মঘট প্রত্যাহারের এ ঘোষণা দেয়া হয়। বিষয়টি পূর্বকোণকে নিশ্চিত করেন মেট্রোপলিটন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বেলাল। তিনি বলেন, আজ দুপুর ১২ টা থেকে গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

তিনি আরো বলেন, তাদের মালিক মো. মনির হোসেনকে মুক্তি না দেয়া পর্যন্ত এ ধর্মঘট চলার কথা ছিলো। তবে মালিক মনির জামিনে মুক্তি না পেলেও সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে তারা এ ধর্মঘট প্রত্যাহার করেছে বলে জানিয়েছেন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন।

প্রসঙ্গত, রবিবার (২০ অক্টোবর) নগরীর ১০নম্বর রুটের চট্টমেট্রো জ ১১-০৪১১ নম্বরের একটি বাস কালুরঘাট পর্যন্ত না গিয়ে চান্দগাঁও থানার সামনে থেকে ঘুরিয়ে দেয়। নির্দিষ্ট এলাকায় না যাওয়ার কারণে বহদ্দারহাট মোড় থেকে বাসটি আটক করে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। আটক করার পর দেখা যায়, বাসটির পিছনের কাঁচটি প্রায় পুরোটাই ভাঙা। যাত্রীদেরকে বাসের পেছনের অবস্থা দেখানো হলে তারাও ক্ষোভে ফেটে পড়েন এবং চালক-মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান আদালতের কাছে। পরে বাসটির মালিককে মোবাইল কোর্টে হাজির করে এরকম ঝুঁকিপূর্ণ বাস রাস্তায় কেন নামানো হয়েছে জিজ্ঞাসা করা হলে মালিক ও চালক কেউই সঠিক উত্তর দিতে পারেননি। ফলে ফিটনেসবিহীন বাস রাস্তায় চালিয়ে ও চালাতে দিয়ে যাত্রীদের জীবনকে হুমকির মুখে ফেলার অপরাধে বাসের মালিক মো. মনির হোসেনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং চালক মো. শামীম উদ্দিন ও হেলপার মো. আলমগীরকে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়। এর কারণে ক্ষুদ্ধ হয়ে নগরীর বাস মালিক ও শ্রমিকরা সোমবার কোনো প্রকার বাস নামতে দেয়নি। মালিক বা শ্রমিক সংগঠনের সিদ্ধান্ত ছাড়াই এ সিদ্ধান্ত তারা নেয়। যার কারণে সকাল থেকে কোনো বাস বের করতে পারেনি চালকেরা।

Share Button

Comments

comments

Close