আজ: ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং, শনিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরী, সকাল ৬:২১
সর্বশেষ সংবাদ
খেলাধূলা নিষিদ্ধ ক্যারিবীয় পেসার

নিষিদ্ধ ক্যারিবীয় পেসার


পোস্ট করেছেন: desk news | প্রকাশিত হয়েছে: ১১/২২/২০১৯ , ৪:৩২ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা



সন্দেহজনক বোলিং অ্যাকশনে নিষিদ্ধ হয়েছেন আগেও একবার। মাসছয়েকের মধ্যে তা শুধরে নতুন করে পরীক্ষা দিয়ে পেয়েছিলেন বোলিং করার ছাড়পত্র। কিন্তু বছর না ঘুরতে আবারও নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি পেসার রন্সফোর্ড বিটন।

তবে এবার আর আইসিসির পক্ষ থেকে নয়, খোদ নিজ দেশের ক্রিকেট বোর্ডের কাছ থেকেই নিষেধাজ্ঞা পেয়েছেন বিটন। পরবর্তী পরীক্ষা দিয়ে নিজের বোলিং অ্যাকশন না শোধরানো পর্যন্ত ঘরোয়া ক্রিকেটেও বোলিং করতে পারবেন না ২৭ বছর বয়সী এ পেসার।

লাফবরো বিশ্ব বিদ্যালয়ের আইসিসি অনুমোদিত ল্যাবরেটরিতে সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য পরীক্ষা করা হয় বিটনকে। যেখানে দেখা যায়, বেশ কিছু ডেলিভারিতে ১৫ ডিগ্রির বেশি বেঁকে যাচ্ছে তার হাত। ফলে পেতে হয় নিষেধাজ্ঞা।

গত সপ্তাহের সোমবার সুপার ৫০ কাপ টুর্নামেন্টে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে বিটনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছিলেন দুই আম্পায়ার নেইল স্মিথ ও সাগর প্যাটেল। তাদের অভিযোগের ভিত্তিতেই নেয়া হয় পরীক্ষা। যেখানে পাস করতে পারেননি বিটন। ফলে এখন আবার নিজের বোলিং অ্যাকশন শোধরানোর মিশনে নামতে হবে তাকে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখনও পর্যন্ত মাত্র ২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বিটন। ২০১৭ সালের ডিসেম্বরে নিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেই সন্দেহজনক বোলিং অ্যাকশনে প্রশ্নবিদ্ধ হন তিনি। পরে পরীক্ষায় ধরা পড়ে ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায় তার কনুই। ফলে প্রথমবার নিষিদ্ধ হন তিনি।

পরে ২০১৮ সালের আগস্টে পুনরায় পরীক্ষা দিয়ে বোলিং করার ছাড়পত্র পান তিনি। কিন্তু খেলা হয়নি আন্তর্জাতিক ক্রিকেটে। আর ছাড়পত্র পাওয়ার ১৪ মাসের মধ্যে আবারও নিষেধাজ্ঞা পেতে হলো বিটনকে।

Share

Comments

comments

Close