আজ: ৮ এপ্রিল, ২০২০ ইং, বুধবার, ২৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাবান, ১৪৪১ হিজরী, রাত ৯:০৩
সর্বশেষ সংবাদ
অন্যান্য, জীবন ধারা, নারী ও শিশু মায়ের ডায়েটে শিশুর মৃত্যু, দম্পতি গ্রেপ্তার

মায়ের ডায়েটে শিশুর মৃত্যু, দম্পতি গ্রেপ্তার


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/২৩/২০১৯ , ৩:১৯ অপরাহ্ণ | বিভাগ: অন্যান্য,জীবন ধারা,নারী ও শিশু



Image result for মায়ের ডায়েটে পুষ্টিহীনতায় শিশুর মৃত্যু, দম্পতি গ্রেপ্তার

 

কড়া নিয়মকানুন মেনে নিরামিষাশী খাদ্যাভ্যাস অনুসরণ করেন যুক্তরাষ্ট্রের শিলা ও রায়ান লিরি দম্পতি। একেবারেই শাকসবজি নির্ভর খাবারদাবারের কারণে মায়ের অপুষ্টিজনিত কারণে ১৮ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পুলিশ ময়নাতদন্ত শেষে জানিয়েছে, অবহেলাজনিত কারণে ও মায়ের দুধে পুষ্টিহীনতায় ছেলেশিশুটির মৃত্যু হয়েছে। হত্যা এবং শিশু নির্যাতনের অভিযোগ এনে মা-বাবা দুজনকেই গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর ভোররাত ৪টার দিকে শিশুটির শ্বাসকষ্ট শুরু হয়। এ সময় মা জরুরি চিকিৎসা নম্বরে কল না দিয়ে ভুলে ঘুমিয়ে পড়েন। পরে দিনের বেলা শিশুটির মৃত্যু হয়। অবশেষে ময়নাতদন্ত প্রতিবেদন অনুযায়ী মা-বাবা দুজনকেই গ্রেপ্তার করা হলো।

শিশুটি এতই দুর্বল হয়ে পড়েছিল যে, মৃত্যুকালে তার ওজন মাত্র ১৭ পাউন্ডে গিয়ে ঠেকে। পানিশূন্যতার পাশাপাশি শিশুটির হাত-পা বেঁকে গিয়েছিল। জানা গেছে, বাড়িতেই চিকিৎসকের সহযোগিতা ছাড়া স্বাভাবিকভাবে জন্ম হয় তার।

মার্কিন এ দম্পতি শুধু কাঁচা ফল ও সবজি খেয়েই ক্ষুধা নিবারণ করে থাকেন। দম্পতির তিন ও পাঁচ বছর বয়সী অপর দুই সন্তানও অসুস্থ বলে জানিয়েছে পুলিশ। বর্তমানে তাদের ফ্লোরিডার লি কাউন্টি কারাগারে রাখা হয়েছে।

Share

Comments

comments

Close