আজ: ২০ জানুয়ারি, ২০২০ ইং, সোমবার, ৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ৪:০৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক আমি কোনো দোষ করিনি: টুইটবার্তায় ট্রাম্প

আমি কোনো দোষ করিনি: টুইটবার্তায় ট্রাম্প


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/১৪/২০১৯ , ১:০৫ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক



যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘আমি কোনো দোষ করিনি। আমাকে অযথা ইমপিচ করা হচ্ছে। এটা অত্যন্ত অন্যায়।

শুক্রবার রাতে এক টুইটবার্তায় এমন ক্ষোভ প্রকাশ করেন তিনি।

আগামী বছর মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচন। বিশেষজ্ঞদের বক্তব্য, ইমপিচমেন্টই (অভিশংসন) আগামী দিনে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে শক্তিশালী হাতিয়ার হয়ে উঠতে পারে বিরোধীদের।

প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার প্রস্তাব মার্কিন কংগ্রেসের কমিটি অনুমোদন করায় হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে তোড়জোড় শুরু হয়েছে।

হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে সংখ্যাগরিষ্ঠতা রয়েছে প্রতিদ্বন্দ্বী দল ডেমোক্র্যাটিক পার্টির। ফলে সেখানে ইমপিচমেন্ট প্রস্তাবটি পাস হয়ে যাবে বলেই সকলের ধারণা। তার পর প্রস্তাবটি আসবে ১০০ সদস্যের সেনেটে। সেখানে অবশ্য ট্রাম্পের দল রিপাবলিকান পার্টিরই সংখ্যাগরিষ্ঠতা।

ট্রাম্প আগামী বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেমোক্র্যাট নেতা জো বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কিকে চাপ দিয়েছেন বলে অভিযোগ আছে। এ অভিযোগেই ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরু করেছে ডেমোক্র্যাটরা।

ডেমোক্র্যাটদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট লিখেছেন, ‘র‌্যাডিকাল লেফট (অতিবামপন্থি) আর নিষ্কর্মা ডেমোক্র্যাটরা সবার ঘৃণার পাত্র হয়ে উঠছেন। আমাদের দেশের পক্ষে তাদের মতো খারাপ আর কিছু হয় না।’

Share

Comments

comments

Close