আজ: ৪ জুন, ২০২০ ইং, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল, ১৪৪১ হিজরী, বিকাল ৩:৩২
সর্বশেষ সংবাদ
অপরাধ, জাতীয়, বাংলাদেশ ঢাকায় চীনা নাগরিক হত্যায় দুইজন গ্রেপ্তার

ঢাকায় চীনা নাগরিক হত্যায় দুইজন গ্রেপ্তার


পোস্ট করেছেন: desk news | প্রকাশিত হয়েছে: ১২/১৮/২০১৯ , ৩:২৯ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,জাতীয়,বাংলাদেশ



Image result for ঢাকায় চীনা নাগরিক হত্যায় দুইজন গ্রেপ্তার

ঢাকার বনানীতে চীনা নাগরিক গাউজিয়ান হুইকে হত্যার অভিযোগে  দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭)৷  মঙ্গলবার রাতে ঢাকার গুলশান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

হত্যাকাণ্ডে গ্রেপ্তার দুই ব্যক্তির ভূমিকা কী ছিল তা নিয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ কোনো তথ্য দেননি।

গত ১১ ডিসেম্বর বনানীর ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর ভবনের পাশ থেকে গাউজিয়ান হুইয়ের লাশ উদ্ধার করে পুলিশ। ভবনের পাশের ফাঁকা জায়গায় মাটিতে পুঁতে রাখা হয়েছিল তার মরদেহ।

৪৭ বছর বয়সী গাউজিয়ান হুই ১০ তলা ওই ভবনের ষষ্ঠ তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকতেন। ময়না তদন্তের প্রতিবেদনে বলা হয়, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে৷

পাথর ব্যবসায়ী গাউজিয়ান হুই পায়রা বন্দর ও পদ্মা সেতু নির্মাণ কাজে পাথর সরবরাহ করতেন৷  ব্যবসায় তার কয়েকজন বাংলাদেশি ও চীনা অংশীদার ছিল।

এর আগে পুলিশের উপ কমিশনার (উত্তর) মশিউর রহমান বলেছিলেন, বাংলাদেশি এক ব্যক্তি গাউজিয়ান হুইয়ের প্রায় সাড়ে চার কোটি টাকা মেরে দিয়েছিল বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। আরও অনেকের কাছে মোটা টাকা পাওনা ছিল ওই চীনা নাগরিকের।

“তার সম্পদ, অর্থ আত্মসাৎ করার উদ্দেশ্যে এই হত্যাকাণ্ড হয়েছে বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে। হত্যাকাণ্ডের সাথে বাংলাদেশি ও চীনের নাগরিক জড়িত থাকতে পারেন। সম্ভবত কাছের মানুষরাই তাকে হত্যা করেছে৷”

গাউজিয়ান হুইর লাশ উদ্ধারের পর তার বন্ধু জাঙ শান-হং গত ১১ ডিসেম্বর রাতে বনানী থানায় গিয়ে অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন।

ওই সময় গাউজিয়ান হুইর বাড়ি থেকে তার গাড়ি চালকসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হলেও তাদের কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার দেখানো হয়নি।

Share Button

Comments

comments

Close