আজ: ২১ জানুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার, ৭ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৭ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ১১:৩৮
সর্বশেষ সংবাদ
রাজধানী ঢাকা সিটির ভোটের তারিখ বদলের দাবিতে শাহবাগে শিক্ষার্থীদের ফের অবস্থান

সিটির ভোটের তারিখ বদলের দাবিতে শাহবাগে শিক্ষার্থীদের ফের অবস্থান


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১৫/২০২০ , ৩:১১ অপরাহ্ণ | বিভাগ: রাজধানী ঢাকা



সিটির ভোটের তারিখ বদলানোর দাবিতে শাহবাগে শিক্ষার্থীদের অবস্থান

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে নির্বাচন কমিশন অভিমুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের পদযাত্রা এখন রাজধানীর শাহবাগে অবস্থান করছে।

আগের দিনের ঘোষণা অনুযায়ী, বুধবার দুপুর ১২টা থেকে ঢাবি শিক্ষার্থীরা তাদের কর্মসূচি শুরু করেন। পরে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা শুরু করে শাহবাগে অবস্থান নেন তারা।

এই পদযাত্রার কারণে শাহবাগ মোড়ের চতুর্দিকের সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। ফলে সব দিকের সড়কেই গাড়ি আটকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, নির্বাচন কমিশনকে আমরা দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলাম। এর মধ্যে দাবি না মানলে নির্বাচন কমিশন ঘেরাও করা হবে। তারই অংশ হিসেবে আমরা এখন শাহবাগে অবস্থান নিয়েছি। আমরা আমাদের কর্মসূচি শুরু করব।

এর আগে মঙ্গলবার শাহবাগ চত্বর থেকে ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছাতে নির্বাচন কমিশনকে (ইসি) ১৮ ঘণ্টার আলটিমেটাম দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় সেই সময় শেষ হয়। এর মধ্যে ভোটের তারিখ পরিবর্তন করা না হলে তারা ইসি অভিমুখে যাত্রা করবেন বলে আগেই বলে রাখেন।

তারা পূজার দিনে ভোটের তারিখ নির্ধারণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টার অভিযোগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ অন্য নির্বাচন কমিশনারদেরও পদত্যাগ দাবি করেন।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি দুই সিটির ভোটের দিন ঠিক করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এই দিনে হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা। তাই ভোটের দিন বদলানোর দাবি জানান সনাতন ধর্মাবলম্বীরা।

Share

Comments

comments

Close