আজ: ২১ জানুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার, ৭ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৭ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী, রাত ১১:৫৯
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সিরিয়ায় বিমান হামলায় নিহত ১৮

সিরিয়ায় বিমান হামলায় নিহত ১৮


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১৬/২০২০ , ১০:১০ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক



সিরিয়ায় বিমান হামলায় নিহত ১৮

সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত ইদলিব শহরে বিমান হামলায় ১৮ জন নিহত হয়েছেন। একটি পর্যবেক্ষক দলের পক্ষ থেকে জানানো হয়, বুধবার রাশিয়া এবং সিরিয়া সরকার এই বিমান হামলা চালায়। তবে এই বিমান হামলার বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি রাশিয়া এবন সিরিয়া।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর) জানিয়েছে,ইদলিবের ব্যস্ত আল হালে মার্কেটে বিমান হামলাটি হামলা চালানো হয়। একই সঙ্গে ইদলিব শহরের বাণিজ্যিক এলাকায়ও হামলা চালানো হয়েছে। এতে বেশ কিছু যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কয়েকজন চালক নিহত হয়েছে। বার্তা সংস্থা এএফপিকে মুস্তাফা নামের এক দোকান মালিক বলেন , কিছু মালপত্র আনার জন্য দোকানের বাইরে যাওয়ার পরই বিমান হামলার ঘটনা দেখতে পায় সে। এদিকে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস আরো জানিয়েছে, হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

চলতিমাসে সিরিয়ার সরকার বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিবে অভিযান শুরু করে। তবে সম্প্রতি রাশিয়া এবং তুরস্কের যুদ্ধবিরতির ঘোষণা দেয়।কিন্তু চুক্তি লঙ্ঘন করে ইদলিবে বার বার বিমান হামলা চালানো হচ্ছে। জাতিসংঘের দেয়া তথ্য অনুযায়ী, গত ডিসেম্বরে ইদলিব থেকে পালিয়ে প্রায় ৩ লাখ মানুষ তুরস্কে আশ্রয় নিয়েছেন।

Share

Comments

comments

Close