আজ: ৮ এপ্রিল, ২০২০ ইং, বুধবার, ২৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাবান, ১৪৪১ হিজরী, সকাল ৭:১৪
সর্বশেষ সংবাদ
আবহাওয়া, জাতীয় কাল থেকে থাকবে না বৃষ্টি, বাড়বে তাপমাত্রা

কাল থেকে থাকবে না বৃষ্টি, বাড়বে তাপমাত্রা


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/২৬/২০২০ , ৯:০৮ পূর্বাহ্ণ | বিভাগ: আবহাওয়া,জাতীয়



ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে নগরবাসী পড়েছে ভোগান্তিতে। আজ বুধবারও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তবে কাল থেকে অবস্থার উন্নতি হবে, বাড়বে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লুঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তত্সংলগ্ন বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লুঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে পশ্চিমা লুঘুচাপের সঙ্গে বঙ্গোপসাগর থেকে আসা পূবালী হাওয়ার সংমিশ্রণের কারণে দেশের বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।

অধিদপ্তর জানিয়েছে, আজ বুধবার ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল ঢাকায় ১ মিলোমিটার বৃষ্টি হয়েছে। তেঁতুলিয়ায় হয়েছে ৯ মিলোমিটার বৃষ্টিপাত। এছাড়া পটুয়াখালী, মোংলা, রংপুর, তাড়াশ, ঈশ্বরদী, সিলেট, ময়মনসিংহে সামান্য বৃষ্টি হয়েছে।

গতকাল ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ২৪ দশমিক ৭ ডিগ্রি এবং ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০ দশমিক ৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

Share

Comments

comments

Close